আসুন দেখি কেমন হবে ভবিষ্যতের গাড়ি

0
294

হবে ভবিষ্যতের গাড়ি আসুন দেখি কেমন হবে ভবিষ্যতের গাড়িকেমন হবে ভবিষ্যতের গাড়ি? এ নিয়ে গাড়ীপ্রেমী,  উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং অটোমোবাইল ইঞ্জিনিয়ারদের মধ্যে জল্পনা-কল্পনা কম নয়। এই সমস্যার সমাধানে এগিয়ে এসেছে রেসিংকার উৎপাদনকারী প্রতিষ্ঠান ডেল্টা উইং কোম্পানি। প্রতিষ্ঠানটি ভবিষ্যৎতের উপযোগী দুটি গাড়ির নকশা এঁকেছে। এই  গাড়ি দুটিতে তীর আকৃতির নকশা প্রাধান্য পেয়েছে। গাড়ি দুটির ডিজাইন অনেকটা স্পোর্টস কারের মতো।

নকশা আঁকার পরপরই ডেল্টা উইং গাড়ির দুটির প্যাটেন্ট করিয়ে রেখেছে। গাড়ি দুটির ডিজাইনে গতি প্রধান্য পেয়েছে। প্রথমটি ডেল্টা উইংয়ের রেসিং কার ভার্সন। এটি ওজনে হালকা। বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে গতি আনার জন্য এটিকে তীর আকৃতি দেয়া হয়েছে। পাশাপাশি গাড়িটির উইন্ডশিল্ড, চাকা এবং বডিতেও আছে আধুনিকতার ছাপ। অন্য গাড়িটি প্রথমটির তুলনায় টেকসই। দেখতেও আকর্ষণীয়। গাড়িটিতে র‌্যাডিক্যাল কনসেপ্ট ব্যবহার করা হয়েছে।

delta-wing2 আসুন দেখি কেমন হবে ভবিষ্যতের গাড়ি

এই গাড়ি দুটি কবে নাগাদ বাজারে আসবে সে ব্যাপারে এখনও ‍কিছু জানায়নি প্রতিষ্ঠানটি। তবে ডেল্টা উইং দুই এবং চার সিটের গাড়ি উৎপাদনের মনোনিবেশ করেছে। এসব গাড়িতে অ্যারোডায়নামিক্স প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।  প্রতিষ্ঠানটি মনে করছে ভবিষ্যতের গাড়ি হবে আরো বেশি গতিশীল এবং শক্তপোক্ত। গাড়িতে থাকবে নিত্য-নতুন প্রযুক্তি।

একটি উত্তর ত্যাগ