বাসা, জমি, ফ্ল্যাট ভাড়া থেকে শুরু করে সাজানো পর্যন্ত সবকিছুতে প্রযুক্তির ছোঁয়া।

0
377

কিছুদিন আগে পর্যন্ত আমাদের দেশে বাসা ভাড়া অথবা কেনার জন্য রাস্তায় হাঁটতে হতো। দেখতে হতো কোথাও বাসা ভাড়া বা বিক্রির কথা লিখা আছে কিনা। আর একটি প্রচলিত পদ্ধতি হচ্ছে খবরের কাগজের ভাড়া ও বিক্রির বিজ্ঞাপনগুলি দেখা। কিন্তু এখন  প্রযুক্তির ছোঁয়াতে অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে।

 

ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বাড়ার সাথে সাথে বেড়েছে ইন্টারনেটের ব্যবহার। আর সেই সাথে বেড়েছে ইন্টারনেটের বাজার। ইন্টারনেটের অনলাইন মার্কেটপ্লেসে পাওয়া যাচ্ছে সবকিছুই যা আপনার জীবনে প্রয়োজন। তাই খবরের কাগজ এখন হয়ে গেছে খবরের ওয়েবসাইট।

মানুষের এতো আগ্রহ দেখে এখন রীতিমত সব কোম্পানি তৈরি করছে তাদের ওয়েবসাইট।

প্রথম আলো এর ওয়েবসাইটে গেলেই চোখে পরবে বিভিন্ন বিজ্ঞাপন, সেখানে আছে বিভিন্ন বিল্ডার্স থেকে শুরু করে কাপড়ের দোকানের ওয়েবসাইটের বিজ্ঞাপন। সেখান থেকে আপনি আপনার পছন্দের বিল্ডার্সের সাথে যোগাযোগ করতে পারবেন। আর যদি অনেক বিল্ডার্স একসাথে চান তাহলে যেতে পারেন রিহ্যাব এর ওয়েবসাইটে।

 

কিন্তু আপনি যদি বাসা ভাড়া এবং কেনা দুটোর জন্য একসাথেই খুঁজতে চান, তাহলে যেতে পারেন অনলাইন মার্কেটপ্লেসগুলোতে। এইরকম একটি ওয়েবসাইট হচ্ছে লামুদি, সেখানে যুক্ত আছে র‌্যাংগসই্নস্টার এর মতো বড় বড় বিল্ডার্স। সেখানে আপনি বাসা ভাড়ার লিস্ট যেমন দেখতে পাবেন তেমনি দেখতে পাবেন বাসা বিক্রির লিস্টও। নিজের পছন্দমত বাসা খুঁজে দেখতে পারেন। আর বাসা কেনার পর যদি সেটাকে মনেরমত করে সাঁজাতে চান তাহলে সে সুবিধাও আছে অনলাইনে। চাইলেই ঢুঁ মেরে আসতে পারেন ইনক্রিয়েশন ডিজাইন এর ওয়েবসাইটটিতে।

 

প্রযুক্তির এই সুবিধা আছে আমাদের হাতের নাগালে, দরকার শুধু একটু আগ্রহ নিয়ে দেখার।

LEAVE A REPLY

nineteen − 18 =