‘ফেসবুক লাইট’ অ্যাপটি ব্যাবহার করুন কম দামি বা পুরনো স্মার্টফোনে

0
310

কম দামের স্মার্টফোন কিনেছেন বা স্মার্টফোনাটি পুরনো হয়ে গেছে। নতুন নতুন সব ফিচারসমৃদ্ধ অ্যান্ড্রয়েড অ্যাপ কাজ করে না। এমন সব স্মার্টফেনের জন্য হালকা অ্যাপ আনছে ফেসবুক। ফেসবুক লাইটনামের অ্যাপটি কম দামি বা পুরনো স্মার্টফোনে কাজ করবে।

'ফেসবুক লাইট' অ্যাপটি ব্যাবহার করুন কম দামি বা পুরনো স্মার্টফোনে

এখনও এশিয়া, লাতিন আমেরিকা ও আফ্রিকার অনেক দেশে টুজি মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করা হয়। এসব দেশে কম দামি স্মার্টফোনও বিক্রি হয়। কম ক্ষমতাসম্পন্ন এসব টুজি স্মার্টফোনেও ফেসবুক লাইট কাজ করবে। বর্তমানে ফেসবুকের আধুনিক সংস্করণটি ২৫ মেগাবাইট। আর অ্যাপলের অ্যাপটি ৭০ মেগাবাইটের। সেখান ফেসবুক লাইট অ্যাপ মাত্র ২৫২ কিলোবাইটের।

টুজি স্মার্টফোনে সাবলীলভাবে এটি কাজ করবে। ফেসবুকের সুবিধাদির কোনও কমতি থাকবে না। ফেসবুক লাইট অ্যাপ অ্যান্ড্রয়েড ২.২ বা এর চেয়ে উন্নত সংস্করণ চলে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ছবি শেয়ার, নতুন স্ট্যাটাস দেওয়া, মন্তব্য করা, কোনও বন্ধুকে বার্তা পাঠানো এবং কয়েকজনকে একই সঙ্গে বার্তা আদানপ্রদানের সুবিধা থাকবে। ফেসবুক লাইট অ্যাপটি স্ন্যাপটুনামের মোবাইল অ্যাপ্লিকেশনভিত্তিক।

বাংলাদেশ, নেপাল, নাইজেরিয়া, দক্ষিণ আফ্রিকা, সুদান, শ্রীলঙ্কা, ভিয়েতনাম ও জিম্বাবুয়েতে পরীক্ষামুলকভাবে অ্যাপটি ছাড়া হয়েছে। এটি সফলতা পেলে এর সহায়ক অ্যাপও ছাড়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen − five =