কম্পিউটার তৈরি করেছে দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলা ছবি

0
390

দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলার নাম কী? জানি এই প্রশ্নটা করলে তর্ক বাধবেই। এই বিষয়ে আপনার সঙ্গে আমার, আবার আপনার বন্ধুর সঙ্গে আপনার কিংবা আমার মতের অমিল হতে বাধ্য। কিন্তু দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ, মহিলা যদি কম্পিউটার নিজেই তৈরি করে! হ্যাঁ এমনই ছবি তৈরি করল এক সফটওয়ার। যা দিয়ে অপরাধীদের ধরা হয়ে থাকে, সেই সফটওয়ার দিয়ে তৈরি করা হল দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলার ছবি।

সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলা কম্পিউটার তৈরি করেছে দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলা ছবি

ব্রিটেনের শতাধিক মানুষকে জিজ্ঞাসা করা হয়েছিল সবচেয়ে সুন্দর মানুষের ছবি তৈরি করা হলে তারা কেমন দেখতে হবে। চোখ, ঠোঁটের গড়ন, ভ্রু থেকে নাকের আকৃতি, চুল সৌন্দর্যের মত সৌন্দর্যের সব আপাত বিষয় নিয়েই করা হয়েছিল সমীক্ষা। সেই সমীক্ষার ফলাফলকে সফটওয়ারে ফেলে কম্পিউটারে তৈরি হয় দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলার ছবি। বলাই বাহুল্য আমেরিকা, ভারত কিংবা দুনিয়ার বিভিন্ন দেশের মানুষকে একই প্রশ্ন করা হলে ‘দুনিয়ার সবচেয়ে সুন্দর পুরুষ ও মহিলা’র ছবি কম্পিউটার অন্য রকম তৈরি করত।

সুন্দর পুরুষের ছবিতে ইংল্যান্ডের প্রাক্তন তারকা ফুটবলার ডেভিড বেকহামের সঙ্গে মিল অনেক। সমীক্ষা থেকে উঠে আসা সুন্দর পুরুষের ঠোঁট, নাক, চোখ, ভ্রু, মুখমণ্ডল তৈরির ক্ষেত্রে বেকহ্যামের কথাই সংখ্যাগরিষ্ঠ মানুষ বলেছিলেন। আবার সুন্দর মহিলার ছবিতে স্কারলেট জনসন, জেনিফার লরেন্সের বেশ কিছুটা মিল রয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nine − two =