ফেসবুকের এর নতুন অফিস

0
327

নয় একর জায়গা নিয়ে ফেসবুক অফিসের খোলা ছাদ
বিশ্বের সবচেয়ে বড় খোলা ছাদ নিয়ে নতুন অফিস চালু করেছে ফেসবুক। আর এই ছাদে গড়ে তোলা হয়েছে পার্ক। সোমবার ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ তাঁর স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন।
ফেসবুকের নতুন এ প্রধান কার্যালয়ের ঠিকানা মেনলো পার্ক, ক্যালিফোর্নিয়া। এটি সংক্ষেপে এমপিকে২০ নামে পরিচিত। পুরো অফিস প্রায় ৪ লাখ ৩০ হাজার বর্গফুট এলাকাজুড়ে। এর ছাদটি প্রায় নয় একর জায়গাজুড়ে। প্রখ্যাত স্থপতি ফ্র্যাঙ্ক গেহরির নকশায় তৈরি এ অফিসে ইতিমধ্যে ফেসবুকের কার্যক্রম শুরু হয়ে গেছে। এখানে প্রায় একই ছাদের নিচে বিশাল এক কক্ষে কাজ করেছেন প্রায় ২ হাজার ৮০০ কর্মী।
মার্ক জাকারবার্গ তাঁর পোস্টে উল্লেখ করেন, আমাদের নতুন ঠিকানাটা বেশ সুন্দর এবং ছিমছাম। আপনি যখন আমাদের ভবনে প্রবেশ করবেন তখন সত্যিকার অর্থেই আপনি অনুভব করবেন সারা বিশ্বকে একসঙ্গে যুক্ত রাখাটাই আমাদের অন্যতম লক্ষ্য।
সুন্দর সব শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে নতুন অফিস। তবে নতুন ঠিকানায় এলেও সিলিকন ভ্যালির আগের অফিসেও চলছে ফেসবুকের কার্যক্রম। দুই অফিস একসঙ্গে যুক্ত হয়েছে একটি সুড়ঙ্গ দিয়ে। নতুন অফিসের ছবি দেখা যাবে #mpk20 ব্যবহারের মাধ্যমে।

If you need read this two content.

http://www.click24.info/2015/04/how-can-i-create-a-yahoo-mail-account.html

http://www.click24.info/2015/04/how-can-i-create-a-gmail-account.html

Source : Prothom Alo

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × three =