কুকুরের জন্য বিশেষ স্মার্টফোন

0
267

স্মার্টফোনের মাধ্যমে কুকুরকে ডাকবেন মনিব, আর কুকুরও তার স্মার্টফোনের মাধ্যমে জবাব দেবে। এমনটি বাস্তবে ভাবা যায়? অবিশ্বাস্য শুনতে লাগলেও আধুনিকতম প্রযুক্তির আশীর্বাদে এবার কুকুরের জন্যই একধরনের বিশেষ স্মার্ট ডিভাইস আনছে মটোরোলা।

জন্য বিশেষ স্মার্টফোন কুকুরের জন্য বিশেষ স্মার্টফোন

সংস্থার দাবি, তাদের ‘স্কাউট ৫০০০’ পোষা কুকুরের জন্য এমন বিশেষ স্মার্টফোন, যা মনিবের সঙ্গে তার সর্বক্ষণ যোগাযোগ রাখতে সাহায্য করবে। বিশেষ ‘কলার’-এর সাহায্যে কুকুরের গলায় ঝুলিয়ে রাখা স্মার্টফোনটি তার অবস্থান, গতিবিধি, স্বাস্থ্যজনিত তথ্য-সহ সব আপডেটস সরবরাহ করবে মনিবের কাছে।এমনকি মনিব ডাকলে তারও জবাব দিতে পারবে বিশেষ মাইক্রোফোনের মাধ্যমে। স্মার্টফোনটিতে থাকবে থ্রিজি, ব্লুটুথ, ইন্টারনেট সংযোগ, ওয়াইফাই-সহ যাবতীয় প্রযুক্তিগত সুবিধা।

সম্প্রতি লাস ভেগাসে কনজিউমার ইলেক্ট্রনিক শো-এ প্রকাশ্যে এসেছে ‘স্কাউট ৫০০০’।  তবে স্মার্টফোনটি এখনই হাতে পাবেন না গ্রাহকেরা। তার জন্য অপেক্ষা করতে হবে আগামী জুন মাস পর্যন্ত। স্মার্টফোনটির দাম পড়বে ১৯৯ ডলার বা প্রায় ১২ হাজার টাকা মতো।

মটোরোলা জানিয়েছে, কুকুর ছাড়াও ছোট পোষ্যের জন্যও তারা ‘স্কাউট ২৫০০’ নামে একটি ডিভাইস আনতে চলেছে। এই প্রথম নয়, এর আগেও ‘স্কাউট ১৫০০’ নামে একটি ডিভাইস এনেছিল মটোরোলা, যার মাধ্যমে আপনার পোষ্যের অবস্থান জানতে পারবেন। তবে, এবার আরও বেশি সুবিধা-সহ ‘স্কাউট ৫০০০’ স্মার্টফোনটি নিয়ে ‍আসছে তারা। যা নিয়ে পশুপ্রেমী, বিশেষ করে কুকুরপ্রেমীদের মধ্যে ব্যাপক কৌতূহল দেখা দিয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

14 + six =