ব্যাটেলফিল্ড ৪ গেম রিভিউ ।

0
668

যুদ্ধ মানেই তো গোলাগুলি । হাতে একটা বন্দুক, শরীরে একটা আরমোর, কোমরে ঝোলে কতগুলো গ্রেনেড সঙ্গে কিছু সঙ্গীকে নিয়ে যুদ্ধ করতে বেরিয়ে যেতে কে না পছন্দ করে । কিন্তু বাস্তবজীবনেতো তা আর সম্ভব না । তবে তা সম্ভব হবে ব্যাটেলফিল্ড ৪ গেমটিতে । কারন, তোমাকে পুরোপুরি জলে-স্থলে ছুটে বেড়াতে হবে গেমটিতে । আর সেখানে তুমি সুবিধা পাবে নিজেকে ভিন্ন ভিন্ন ভাবে উপস্থাপন করার । হ্যাঁ আমি আজকে এলাম বিখ্যাত ব্যাটেলফিল্ড সিরিজ এর চতুর্থ গেম ব্যাটেলফিল্ড ৪ এর রিভিউ নিয়ে ।

                                                                                           কাহিনীচক্র


 

ব্যাটলফিল্ড ৪ এর সিঙ্গেলপ্লেয়ার ক্যাম্পেইন মোড গেমারকে নিয়ে যাবে ২০২০ সালের দিকে । গেমের পটভূমি হিসেবে থাকছে রাশিয়া, আমেরিকা এবং চীন । ৬ বছর আগে রাশিয়া এবং যুক্তরাষ্ট্রের মধ্যে একধরনের সংঘর্ষ বাঁধে । এই সংঘর্ষ আস্তে আস্তে প্রায় যুদ্ধের কাছাকাছি চলে যায় । কোন এক কারনে চীন এর নৌসেনাপতি চ্যাং এই যুদ্ধের অংশ হয়ে যায় । সে চীনের বর্তমান সরকারকে ক্ষমতা থেকে নিপাতন করার পরিকল্পনা করে । আর সে যদি তাতে সফল হয় তাহলে সে রাশিয়ার পূর্ণ সমর্থন পাবে এবং চীনকে এই যুদ্ধের কিনারায় নিয়ে আসতে পারবে ।

তবে তখন যুক্তরাষ্ট্রের টম্বস্টোন নামের এক স্পেশাল ফোরস চ্যাং এর পরিকল্পনায় রুখে দাঁড়ায় । তারা তাদের পূর্ণশক্তি দিয়ে চ্যাং এর কাজে বাধা দেওয়ার চেষ্টা করে ।
গেমারকে এই টম্বস্টোন স্কোয়াডের সেকেন্ড কমান্ডার ড্যানিয়েল উয়েকার (সংক্ষেপে “Reck”)কে নিয়ে খেলতে হবে । গেমারের সাথে স্কোয়াডমেটে যারা থাকবে – স্কোয়াড লিডার উইলিয়াম ডান, ভারি অস্ত্র বিশেষজ্ঞ কাইম্বেল গ্রেভস(সংক্ষেপে “Irish”) এবং ফিল্ড মেডিক(ডাক্তার) ক্লেয়টন পাকওস্কি(সংক্ষেপে “Pac”) । এছাড়া ব্যাটেলফিল্ড ৩ ক্যাম্পেইনের W. Kovic (“Agent W.” নামে পরিচিত) এবং Dimitri ও কিছু কিছু মিশনে থাকছে গেমারের সঙ্গে ।

 

নির্মাতাঃ

ইএ ডাইস (DICE)

প্রকাশকঃ

ইলেক্ট্রনিকস আর্টস

ধরণঃ

ফাস্ট-পারসন শুটিং

মোডঃ

সিঙ্গেল প্লেয়ার, মাল্টিপ্লেয়ার

ইঞ্জিনঃ

ফ্রোস্টবাইট ৩

প্ল্যাটফর্মঃ

মাইক্রোসফট উইন্ডোজ,
প্লে-স্টেশন ৩,
প্লে-স্টেশন ৪,
এক্সবক্স ৩৬০,
এক্সবক্স ওয়ান,

লেখকঃ

জেস স্টেম
মাইকেল সেকার
অ্যাড্রিয়ান ভারসিনিন

ডিরেক্টরঃ

লারস গাস্টাভসন
স্টিফান স্ট্রেন্ডবারগ

মুক্তি পায়ঃ

অক্টোবর ২৯, ২০১৩

ওয়েবসাইটঃ

 http://www.battlefield.com/battlefield-4

সর্বনিম্ন যা প্রয়োজনঃ

CPU:Core 2 Duo E6600 2.4GHz, Athlon 64 X2 Dual Core 5600+
RAM: 4 GB
OS:Windows Vista SP2 32-Bit (with KB971512 System Update)
Video Card: AMD Radeon HD 3870 / NVIDIA GeForce 8800 GT or better

Free Disk Space:30 GB

ভালোভাবে খেলতে যা প্রয়োজনঃ

CPU:Core i7-930 Quad 2.80GHz, Phenom II X6 1055T
RAM:8 GB
OS:Win 7 64
Video Card:Radeon HD 7870 / GeForce GTX 660

Free Disk Space:30 GB

ব্যাটলফিল্ড ৪ একটি ফাস্ট-পারসন শুটিং গেম যা নির্মাণ করেছে সুইডিশ ভিডিও গেম ডেভেলপার , ডাইস (DICE) এবং প্রকাশ করেছে ইলেক্ট্রনিকস আর্টস । এটি ২০১১ সাল এর ব্যাটলফিল্ড ৩ এর ডিরেক্ট সিকুয়াল । গেমটি অক্টোবর ২৯, ২০১৩ আমেরিকা, অক্টোবর ৩১, ২০১৩ অস্ট্রেলিয়া, নভেম্বর ১, ২০১৩ ইউরোপ এবং নিউজিল্যান্ড এবং নভেম্বর ৭ ২০১৩ জাপানের জন্য রিলিজ হয় । এই গেমটির মূল আকর্ষণ হচ্ছে মালটিপ্লেয়ার মোড । গেমটি অনেক গেমারদের প্রত্যাশা সফল ভাবে পূরণ করেছে ।

আজ এখানেই শেষ আশা করি আমার এই পোস্ট টি আপনাদের ভালো লেগেছে ।

 

এই পোস্ট টি আগে Trickdon.com এ প্রকাশীত ।

 

 

একটি উত্তর ত্যাগ