ভারতের সাইবার স্পেসে স্মরণকালের বড় আক্রমন

0
529

উই হ্যাক টু প্রটেক্ট বাংলাদেশ’ প্রত্যয়ে এগিয়ে চলা বাংলাদেশের শীর্ষ হ্যাকার টিম “সাইবার ৭১” ভারতের সাইবার স্পেসে স্মরণকালের ভয়াবহ অাক্রমন চালিয়েছে। গত ১৯ মার্চ ভারত বনাম বাংলাদেশের খেলায় ভারতে দলের পক্ষ নিয়ে অ্যাম্পারিংয়ের পক্ষপাতমূলক দূর্নীতির বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসেবে ১৯ মার্চ রাত থেকে ভারতের সাইবার স্পেসে হামলা পরিচালনা করে আসছে দেশের জনপ্রিয় এই হ্যাকার সংগঠনটি। এ পর্যন্ত ভারতের সরকারি দূতাবাসের ওয়েবসাইটসহ ৫ সহস্রাধিক ওয়েবসাইট হ্যাক করেছে সাইবার ৭১ এর ক্রুরা। সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং সিকিউরিটি স্পেশালিস্ট তানজিম আল ফাহিম তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান, হ্যাক হওয়া সাইটগুলোর লিংক এবং বিস্তারিত তথ্য সংগঠনটির অফিসিয়াল ফেইসবুক পেইজে পাওয়া যাবে।

বেলা আড়াইটার দিকে সংগঠনটির অফিসিয়াল ফেইসবুক পেইজে এক বিবৃতিতে জানানো হয়, “এবার ভারতীয় রাস্ট্রীয় দুতাবাসের একযোগে ইতিহাসে সব চাইতে বড়ো আক্রমন চালালো বাংলাদেশি হ্যাকার গ্রুপ “সাইবার ৭১“।  ভারতীয় পুলিশের ওয়েবসাইট, ভারত ক্রিকেট দলের ক্যাপ্টেন ধোনী সহ কয়েকজন ক্রিকেটারদের ওয়েবসাইট, রাজনৈতিক নেতাদের ওয়েবসাইট, ব্যাংক সহ ইতিমধ্যেই ৫ হাজারের অধিক ওয়েবসাইটে আক্রমন করে সেখানে প্রতিবাদ বানী ঝুলিয়ে দিয়েছি আমরা… কিন্তু আমাদেরকে হারিয়ে দেওয়ায় আমাদের ক্ষতির চাইতে বেশী আঘাত করে তাদের ক্ষতি এবং প্রতিশোধ নেওয়াই ছিলো আমাদের লক্ষ্য। সেই লক্ষ্যেই ভারতের ইসরাইল দুতাবাসের অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক করি আমরা এবং সেখানের সকল নাগরিকদের এবং ভিসা সংক্রান্ত তথ্য মুছে ফেলা হয়েছে।  সেই সাথে ইতিমধ্যেই ভারত এম্বাসী যুক্তরাজ্য, ব্যাংকক সহ বিশ্বের প্রয়োজনীয় ১৬ টির বেশী রাষ্ট্রীয় দুতাবাসের ওয়েবসাইট আমাদের দ্বারা হ্যাকিং এর শিকার হয়েছে এবং সংখ্যাটি বাড়তেই থাকবে। “সাইবার ৭১” এর পক্ষ থেকে বিডি লিট এবং ক্রাইস্টাল ভাইপার নামের দুই হ্যাকার এই আক্রমন পরিচালনা করেছেন এবং ইতিমধ্যেই আরো বেশ কিছু অনলাইন ভিসা সংক্রান্ত এবং এম্বাসির ওয়েবসাইটে আমরা সফলভাবে এক্সেস নিয়েছি।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে প্রতিশোধ নেয়ার জন্য আক্রমন অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়।

দুর্নীতি ও দেশের অসম্মানের বিরুদ্ধে বরাবরই প্রতিবাদী বাংলাদেশ অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন সাইবার ৭১। এ কারণে দেশে বিদেশে ব্যাপক জনপ্রিয় এই হ্যাকার সংগঠনটি। কিছুদিন আগে বাংলাদেশের ক্রিকেট ও মুক্তিযুদ্ধকে অসম্মান করে ভারতীয় তরুণদের ‘মওকা মওকা’ ভিডিওর প্রতিবাদে ভারতের ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাব-এর সাইট হ্যাক করে প্রতিবাদ জানিয়েছিল তারা।

একটি উত্তর ত্যাগ