অ্যান্ড্রয়েড ফোনেই মাইক্রোসফটের সব অ্যাপ!

0
386

fyhsd অ্যান্ড্রয়েড ফোনেই মাইক্রোসফটের সব অ্যাপ!এখন থেকে অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনে মাইক্রোসফটের অ্যাপ আগে থেকে ইনস্টল (প্রি-ইনস্টল) করা থাকবে। ডেল ও স্যামসাং এ নিয়ে মাইক্রোসফটের সঙ্গে কাজ করার পরিকল্পনা করেছে। অর্থাৎ এখন থেকে ডেল ও স্যামসাংয়ের নতুন পণ্যে মাইক্রোসফটের অ্যাপ ব্যবহার করার সুযোগ পাবেন গ্রাহক।


প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেটের এক খবরে বলা হয়েছে, গুগলের বিরুদ্ধে তাদের প্ল্যাটফর্ম ব্যবহার করতে মাইক্রোসফট তাদের সফটওয়্যার তরবারিতে শান দিচ্ছে। মাইক্রোসফটের উৎপাদনমুখী ও যোগাযোগের অ্যাপ যেমন স্কাইপ, ওয়ার্ড প্রভৃতি অ্যান্ড্রয়েড ফোনে প্রি-ইনস্টল করা থাকবে। অ্যান্ড্রয়েড ফোনের হোম স্ক্রিন থেকেই এই অ্যাপগুলো ব্যবহার করা যাবে। গতকাল মাইক্রোসফট কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয়ভাবে ডিভাইস তৈরি করে এমন ছোট-খাটো বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে মাইক্রোসফট। এই চুক্তির ফলে মাইক্রোসফটের তৈরি অ্যাপের গ্রাহক ও ব্যবসায়িক সংস্করণের ব্যবহার বাড়বে এবং প্রতিষ্ঠানগুলোকে সফটওয়্যার বান্ডল কেনার ও বিভিন্ন প্ল্যাটফর্মে ব্যবহার করার সুযোগ করে দেবে। এ ছাড়াও মাইক্রোসফটের অ্যাপ অ্যান্ড্রয়েডে সহজলভ্য হলে অন্য বিনা মূল্যের অ্যাপের দিকে মানুষ ঝুঁকবে না।

মাইক্রোসফটের ব্যবসা উন্নয়ন বিভাগের কর্মকর্তা পেগি জনসন বলেন, ‘মাইক্রোসফটের মোবাইল-ফার্স্ট, ক্লাউড-ফার্স্ট ভিশনের অংশ হিসেবে এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আমরা প্রমাণ করেছি যে, আমাদের নিজেদের প্ল্যাটফর্মের বাইরে গ্রাহকদের কথা ভাবতে আমরা ভয় করিনি এবং আমাদের নতুন করে প্রস্তুত করতেও দ্বিধা করিনি।’

Download All Full Version Software

একটি উত্তর ত্যাগ