হ্যাকিং সেখার সব চেয়ে বড় বাংলা পিডিএফ বই ।

1
2397

শের নামিদামি ব্লগগুলোতে হ্যাকিং সম্বন্ধে বিভিন্ন টিউটোরিয়াল পোস্ট করা হয়,কিন্তু বেশিরভাগই ইংলিশ ই-বুক অথবা বিশাল সাইজের ভিডিও টিউটোরিয়াল যা অনেকেরই বুঝতে সমস্যা হয়। যদিও বর্তমানে হাতেগোনা হ্যাকিং প্রেমিক কয়েকজন ব্লগার সাধ্যমতো চেষ্টা করতেছে বাংলায় হ্যাকিংয়ের পরিচিতির জন্য।কিন্তু সব লেখাগুলো একত্রে পাওয়া যায় না,ফলে তা সংগ্রহে রাখা কষ্টকর। সকলের সুবিধার জন্য আমরা হ্যাকিং এর আদ্যোপান্ত বাংলার নেটিজেনদের মাঝে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে একটি প্রোজেক্ট নিয়েছি যার নাম প্রোজেক্ট ।

এই প্রোজেক্ট এর প্রথম কার্যক্রম হিসেবে আমরা হ্যাকিংয়ের সাথে পরিচিতি এবং কিছু ব্যাসিক টিউটোরিয়াল নিয়ে একটি ই-বুক প্রকাশ করলাম। বইটি আপাতত এর প্রথম সংস্করনে আছে।

এখানে হ্যাকিংয়ের টিউটোরিয়াল গুলোকে উদাহরণ ও ছবি’র সাহায্যে সহজভাবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে। হ্যাকিং একটি অনেক বিশাল কনসেপ্ট,যা একটি মাত্র বইয়ে সংকলন করা সম্ভব নয়।তাই আমরা এর আরও খণ্ড এবং সংস্করণ সামনে বের করব।এজন্য আপনাদের মতামত,অভিযোগ,পরামর্শ প্রয়োজন।আমাদের ফেসবুক পেজ এ আপনার মতামত ও পরামর্শ দরকার।বইটিতে কোন বিষয় জটিল মনে হলে অথবা বুঝতে না পারলে আমাদের ফেসবুক পেজে জানাবেন।শীঘ্রই আমরা বইটির
২য় সংস্করন প্রকাশ করব। এজন্য আমাদের ১ম সংস্করন সম্পর্কে আপনাদের মতামত দরকার। যেহেতু এটি আমাদের প্রথম প্রচেষ্টা তাই এতে শব্দগত বা ভাষাগত ভুল থাকতে পারে। আমাদের এসব ভুল গুলো ধরিয়ে দিয়ে ২য় সংস্করণকে আরও প্রাঞ্জল করতে সাহায্য করবেন।

২য় সংস্করণে আমরা আরও কিছু হ্যাকিং মেথড নিয়ে আলোচনা করব। আশাকরি আপনাদেরকে পাশে পাব।

DOWNLOAD LINK

 

সময় পেলে আামার বাংলা ব্লগ সাইট থেকে ঘুরে আসবেন ধন্যবাদ । bdtuner.com (বিডিটিউনার.কম)

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ