আপনি কি জানেন ফেসবুকের মাধ্যমে টাকার আদান-প্রদান এর সার্ভিস চালু হয়ে গেছে এখন

0
439

ফেসবুকের মেসেঞ্জার অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই আপনি আপনার বন্ধুদের সাথে টাকা আদান-প্রদান করতে পারবেন। নতুন প্রজন্মকে আরও পরিষেবা দেওয়ার লক্ষ্যে ফেসবুক কর্তৃপক্ষ এই নতুন লক্ষ্য নির্ধারণ করেছেন।

পেপ্যাল, ভেনম ইউনিট এবং স্নাপচ্যাট এর মাধ্যমে পরিবার ও বন্ধুদের আপনি টাকা পাঠাতে পারবেন। এর জন্য স্মার্টফোন এর প্রয়োজন রয়েছে। যা আপনার ব্যাংক অ্যাকাউন্ট বা ক্রেডিট কার্ড এর সাথে সংযুক্ত।

মাধ্যমে টাকার আদান-প্রদান করুন আপনি কি জানেন ফেসবুকের মাধ্যমে টাকার আদান-প্রদান এর সার্ভিস চালু হয়ে গেছে এখন১৭ই মার্চ হতে ডেবিট কার্ড এর মাধ্যমে কাজ করার জন্য বিনামূল্যে ফেসবুক এর এন্ট্রি নির্ধারণ করা হয়। অ্যাপল, এন্ড্রয়েড ও ডেস্কটপ কম্পিউটারের মাধ্যমে এ সুবিধা ভোগ করা যাবে।

বিশ্বের বৃহত্তম সামাজিক নেটওয়ার্ক পেমেন্ট প্রক্রিয়া ও সেবা এর নিরাপত্তা বৈশিষ্ট্য আরও জোরদার করা হবে।

ফেসবুক আগামী মাস থেকে আন্তর্জাতিকভাবে এই সুবিধা সারা বিশ্বে প্রদান করবে। আপাতত মার্কিন ব্যাবহারকারীরা এই সুবিধা ভোগ করছেন।

মেসেঞ্জার ব্যাবহারকারীরা টাকা পাঠানোর জন্য তাদের চ্যাট বক্সে লাইক, স্টিকার ইত্যাদি আইকনগুলোর পাশে “$”-এ আইকনটি সংযুক্ত করা হয়েছে। এ আইকনটিতে চাপ দিন। তারপর টাকার পরিমাণ লিখুন। তারপর উপরের ডানদিকে “পে” তে চাপ দিন। তারপর আপনার ডেবিট কার্ড এর নাম্বার সেখানে লিখে দিন। এভাবে টাকা পাঠাতে পারবেন।

আবার প্রথমবার টাকা গ্রহণ করার সময় আপনার কার্ড নাম্বারটি লিখে ইন্টার প্রেস করুন।
আপনি আপনার কার্ড নাম্বার প্রথমবার যোগ করার পর, আপনি একটি পিন কোড তৈরি করতে পারেন। তাহলে পরবর্তী সময়ে আপনার টাকা পাঠাতে হলে শুধু পিন কোডটি ব্যাবহার করতে হবে। অ্যাপল ডিভাইসে টাচ আইডি রয়েছে, আপনি ইচ্ছা করলে তা সক্রিয় করতে পারেন। আপনি আপনার আঙ্গুলের ছাপ ব্যাবহার করে লেনদেন অনুমোদন করতে পারেন।

নিরাপত্তা সম্পর্কে উদ্বেগ উপশম করার জন্য ফেসবুক কর্তৃপক্ষ জানান, প্রতিদিন প্রায় দশ লাখের বেশী ফেসবুকে বিজ্ঞাপনদাতা ও গেম খেলোয়াড়দের পেমেন্ট ফেসবুক এর মাধ্যমেই লেনদেন করা হচ্ছে।

টাকা আদান-প্রদানের এই প্রক্রিয়াকে ফেসবুকের অন্যান্য অংশ থেকে আলাদাভাবে সংরক্ষন করা হয়েছে। পেমেন্ট এর প্রক্রিয়াকে নিবিড় পরিচর্চায় রাখে হয়েছে। ১৭ই মার্চ এ একটি ব্লকে এ সম্পর্কে পোস্ট করা হয়। নতুন এই সংযুক্তির জন্য অতিরিক্ত নিরীক্ষণ ও নিয়ন্ত্রণ গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY

13 + twelve =