ফেসবুক হ্যাকিং রোধে আপনাকে যা করতে হবে

0
430

মানুষের ব্যক্তিগত তথ্য হ্যাক করা কার্যত ডালভাত বানিয়ে ফেলেছে হ্যাকাররা। প্রায় নিত্যদিনই কোনো না কোনো সাইট বা সোশ্যাল প্রোফাইল, পেজ হ্যাক হচ্ছে। বন্ধু-বান্ধবের মধ্যে প্রায় শোনা যায়, আজ তার কাল অমুকের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে।

হ্যাকিং রোধে ফেসবুক হ্যাকিং রোধে আপনাকে যা করতে হবে

পরিসংখান বলছে, প্রতি ৩ জন ফেসবুক ব্যবহারকারীর মধ্যে কমপক্ষে একজন অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার। ইউরোপের দেশগুলোতে এই সংখ্যাটা আরো বেশি। এসবের কথা মাথায় রেখেই ফেসবুকের নিরাপত্তা জোরদার করতে অভ্যন্তরীণ সেটিংয়ে কিছু পরিবর্তন এনেছে ফেসবুক কর্তৃপক্ষ। এবার থেকে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকিংয়ের চেষ্টা হলেই নয়া সেটিংয়ে ফেসবুকের পক্ষ থেকে অ্যালার্ট পাবেন ফেসবুক ব্যবহারকারী।

হ্যাকিং রোধে আপনাকে যা করতে হবে:
প্রথমে আপনাকে যেতে হবে ফেসবুক সেটিংস অপশনে। সেখানে ক্লিক করলেই পাবেন security settings। Security settings অপশনে ক্লিক করলেই আপনি অনেকগুলি অপশন পাবেন। সেখান থেকে login alerts option-এ যান। Login alerts-এর অপশনে গিয়ে ক্লিক করলেই edit অপশন পাবেন। সেই edit অপশনে গিয়ে notification অপশন সিলেক্ট করুন।

এটি সিলেক্ট করলেই আপনার ফেসবুক অ্যাকাউন্টে অন্য কেউ লগ ইন করতে গেলেই আপনার কাছে নোটিফিকেশন আসবে। এরপর হ্যাকার আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে চাইলেও বিফলে যাবে তার সব চক্রান্ত। কারণ, আপনি পাবেন একটা অ্যালার্ট মেসেজ।

একটি উত্তর ত্যাগ