পর্ন ইন্ডাস্ট্রি ক্ষতির মুখোমুখি দায়ি ইন্টারনেট

0
371

‘অস্কার অফ পর্ন’ হিসেবে পরিচিত লাস ভেগাসে অনুষ্ঠিত বার্ষিক এভিএন অ্যাওয়ার্ডে আগতদের অনেকের কণ্ঠেই এবার ছিল ইন্টারনেটের ওপর ক্ষোভ। কারণ অনলাইনে বিভিন্ন টিউব সাইটের কারণে পর্ন ইন্ডাস্ট্রি ক্ষতির মুখোমুখি হয়ে পড়েছে বলে তারা মনে করছেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিপেনডেন্ট।

অ্যাডাল্ট ভিডিও নিউজ (এভিএন) প্রত্যেক বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পর্নো ইন্ডাস্ট্রির সফলদের পুরস্কৃত করে। আর এজন্য তারা তাদের অনুষ্ঠানকে অস্কারের সঙ্গে তুলনা করতেও ছাড়ে না। হলিউডের সেই অনুষ্ঠানের মতোই এখানে রেড কার্পেটের ব্যবস্থা রয়েছে, যেখানে হেঁটে যান সফল পর্ন তারকারা।

ইন্ডাস্ট্রি ক্ষতির মুখোমুখি পর্ন ইন্ডাস্ট্রি ক্ষতির মুখোমুখি দায়ি ইন্টারনেট

১৯৯৮ সালে এভিএন অ্যাওয়ার্ড উপলক্ষে নিজস্ব ম্যাগাজিনে জানানো হয়েছিল, পর্ন ইন্ডাস্ট্রি হলিউডের চেয়েও বড় ব্যবসা করছে। কিন্তু বর্তমানে ইন্টারনেটের কারণে সে অবস্থা আর নেই। ইন্টারনেটের মাধ্যমে তা প্রত্যেক ব্যবহারকারীর কাছে পৌঁছে গেলেও এজন্য সংশ্লিষ্টরা অর্থ থেকে বঞ্চিত হন।
পর্ন ইন্ডাস্ট্রির লোকেরা জানাচ্ছেন, এখন মানুষ অনলাইন থেকেই বিনামূল্যে পর্ন সংগ্রহ করে, এজন্য অর্থ ব্যয় করে না। আর এতেই ইন্ডাস্ট্রিটি তার জৌলুস হারিয়ে ফেলছে। এজন্য অনলাইনে পাইরেসিকে দায়ী করছেন তারা।

এর আগে অনুষ্ঠানটিতে অনলাইনে বহুল প্রচারিত টিউব সাইটগুলোর কোনো দেখা পাওয়া না গেলেও এবার পর্নহাব নামে একটি সাইট তাদের ব্র্যান্ড উপস্থিতি জানান দিয়েছে। অনেকেই অবশ্য এজন্য সাইটটির ওপর রেগেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen + three =