নিজেই বানান এনিমেশন মুভি খুবই সহজে কোন প্রোগ্রামিং জানা ছাড়া

4
1152
নিজেই বানান এনিমেশন মুভি খুবই সহজে কোন প্রোগ্রামিং জানা ছাড়া

Fardin

আমি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এর ১০ ম শ্রেণির বিজ্ঞান বিভাগ এর ছাত্র(২০১৫) । কম্পিউটারের এই বিশাল বিশ্ব কে জানার জন্যই কম্পিউটার চর্চা । আমি সি ল্যাঙ্গুয়েজ পারি । এছাড়া Autodesk 3DS Max, Maya ,Visual FX,Video Editing ,IClone পারি । বলতে পারেন গ্রাফিক্স বিষয়ে আমি পারদর্শী ।আমার "থ্রিডি আই মোশন নামে একটি গ্রাফিক্স মেকিং স্টুডিও আছে । এছাড়া আমার একটি RHF Documentary Documentary মুভি মেকিং কোম্পানি আছে । আমি হয়তো সব জানিনা তবে যতটুক জানি তার পূরটাই জানানোর চেষ্টা করব ।
নিজেই বানান এনিমেশন মুভি খুবই সহজে কোন প্রোগ্রামিং জানা ছাড়া

 

আজকে আপনাদের এমন একটি সফটওয়্যারের কথা বলবো যা দিয়ে আপনি একাই অথবা আপনার এক-দুই বন্ধুকে নিয়েই সহজেই 3D CGI অ্যানিমেসন মুভি বানাতে পারবেন তাও আবার DremWorks ,Pixar ,Disnep এর মতো । এখন আপনাদের মনে প্রশ্ন আসতে তাহলে এরা এতো টাকা খরজ করে কষ্ট করে মুভি বানায় কেন ? এই সফটওয়্যারে ব্যাবহার করলেই হয় । আসলে তারা তাদের প্রত্যেক মুভিতে নতুন ক্যারেকটার , মোশন , স্টেজ , ভিজুয়াল ইফেক্ট ইত্যাদি ব্যাবহার করে যা অনেক সময় সাপেক্ষ । কিন্তু Reallusion IClone 5.5 বা 6 দিয়ে আপনি সহজেই যে কোন অ্যানিমেসন মুভি বানাতে পারবেন তাও আবার কোন প্রোগ্রামিং না জেনে । শুনে অবাক হলেও এটা ১০০% সত্যি ।কারন IClone সফটওয়্যারে ক্যারেকটার , মোশন , স্টেজ , ভিজুয়াল ইফেক্ট আগে থেকেই দেয়া আছে । আপনার ইচ্ছা মতো সব সাজিয়ে Export এ ক্লিক করলেই আপনার অ্যানিমেসন মুভি তৈরি । আর মজার ব্যাপার হলও আপনার একটি মুখের ছবি থাকলেই আপনি নিজের অ্যানিমেসন মুভির ক্যারেকটার হয়ে জেতে পারবেন ।

ic6_indigo নিজেই বানান এনিমেশন মুভি খুবই সহজে কোন প্রোগ্রামিং জানা ছাড়া

IClone সফটওয়্যারটি কিন্তু ফ্রী নয় । তবে আমি আপনাদের নিরাশ করবোনা । যদিও সফটওয়্যারটির দাম প্রায় ৩০০০০ হাজার টাকা আমি আপনাদের এটি ফ্রীতে দিবো ।আগামীতে IClone নিয়ে আর লেখব,আজ এ পর্যন্তই । পোস্তটি কেমন লাগলো জানাবেন । আর দয়া করে পোস্টস্টি কপি-পেস্ট করবেন না তবে শেয়ার করতে পারেন ।

ডাউলোড লিঙ্ক : Reallusion IClone 5.5

4 মন্তব্য

  1. ভাই কিছু টিউটোরিয়াল দিলে ভাল হত । কিছুই তো বুঝতেছি না . . . :(

    • আপনি কি সফটওয়্যারটি ডাউনলোড করেছেন? আর শিগ্রই টিউটোরিয়াল আসছে ।

      • সফটওয়ারটি ডাউনলোড করে ইন্সটল করেছি । কিন্তু এখন চালাতে গেলে বলছে ইনভ্যালিড রেজিস্ট্রেশন এবং প্রোগ্রাম বন্ধ হয়ে যাচ্ছে । আনইন্সটল করে আবার ইন্সটল করতে গেলে একটা ডায়ালগ বক্স এ লিখা উঠে “waste! need cleaning OS. Colse installation, clean up your OS and try again”; তারপরেও ইন্সটল করতে গেলে বলে ইনভ্যালিড সিরিয়াল কী । এখন কি করব ভাই বলেন . . . :(

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen + seven =