আইফোন ও আইপ্যাড দিয়ে পার্সোনাল কম্পিউটার নিয়ন্ত্রণ করুন

0
328
আইওএস অপারেটিং সিস্টেম প্লাটফর্মের জন্য ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপ উন্মোচন করেছে মার্কিন শীর্ষ সার্চ ইঞ্জিন গুগল। এতে আইওএস গ্রাহকরা এখন আইফোন ও আইপ্যাডের মাধ্যমে পার্সোনাল কম্পিউটার (পিসি) নিয়ন্ত্রণ করতে পারবেন। গত সোমবার গুগলের পক্ষ থেকে আইওএস প্লাটফর্মের জন্য ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপ উন্মোচনের বিষয়টি নিশ্চিত করা হয়।
 
কম্পিউটার নিয়ন্ত্রণ আইফোন ও আইপ্যাড দিয়ে পার্সোনাল কম্পিউটার নিয়ন্ত্রণ করুন

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম প্লাটফর্মের জন্য ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপ উন্মোচনের প্রায় নয় মাস পর আইওএসের জন্য এ অ্যাপ আনল গুগল। নতুন অ্যাপের মাধ্যমে দূরে থাকলেও পার্সোনাল কম্পিউটারের ফাইলে প্রবেশ করতে পারবেন এর ব্যবহারকারীরা। এজন্য কম্পিউটারে ক্রোম রিমোট ডেস্কটপ ওয়েব অ্যাপ ইনস্টল করতে হবে। আর এ কাজটি করতে হবে ক্রোম ব্রাউজার ব্যবহার করে। একবার ইনস্টল করা হয়ে গেলে ক্রোম রিমোট ডেস্কটপ ওয়েব অ্যাপ ১৬ ডিজিটের একটি কোড প্রদর্শন করবে।

 
প্রদর্শিত কোড গুগল অ্যাকাউন্টে লগইন করা অবস্থায় আইওএস বা অ্যান্ড্রয়েডচালিত মোবাইল ডিভাইসে প্রবেশ করাতে হবে। পুরো প্রক্রিয়াটি ঠিকভাবে সম্পাদিত হলে মোবাইল ডিভাইস থেকেই কম্পিউটার নিয়ন্ত্রণের সুবিধা পাবেন ব্যবহারকারীরা। এছাড়া নতুন এ অ্যাপের মাধ্যমে একজন গ্রাহক চাইলে অস্থায়ীভাবে তার এক বন্ধুকে পার্সোনাল কম্পিউটারে প্রবেশের সুযোগ দিতে পারবেন। তবে এক্ষেত্রে প্রদর্শিত সেই কোড বন্ধুর সঙ্গে শেয়ার করতে হবে।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য ২০১৪ সালের এপ্রিলে ক্রোম রিমোট ডেস্কটপ অ্যাপ চালু করে গুগল। একই বছর আইওএসের জন্য এ অ্যাপ চালুর প্রতিশ্রুতি দিলেও অজানা কারণে পিছিয়ে যায়। ৯ মেগাবাইটের এ অ্যাপ এখন থেকেই অ্যাপস্টোর থেকে ডাউনলোড করতে পারবেন আগ্রহীরা, যা পূর্বের অ্যান্ড্রয়েড সংস্করণের মতোই কাজ করবে।

একটি উত্তর ত্যাগ