একটি মোবাইল অ্যাপ দিয়ে এবার থেকে অংক করুন

0
367

আজকাল ছেলেমেয়েরা পড়তে বসলেই বাবা-মায়ের একটা কথাই বলতে শোনা যায়, ‘ওরে মোবাইলটা রেখে একটু পড়াশোনা কর!’ কিন্তু এবার হয়তো দিন বদলাতে চলেছে। এবার মা-বাবারাই হয়তো বলবেন, ‘না পারলে মোবাইলে দেখে নে’।

কেননা, অঙ্কের সমাধান দেবে মোবাইল ফোন! আর এজন্য মোবাইলে বিনা মূল্যে ‘ফটোম্যাথ’ নামক একটি অ্যাপ ব্যবহার করলেই চলবে।

টেক ক্রাঞ্চের খবরে বলা হয়েছে, ফটোম্যাথ অ্যাপটি মোবাইলে থাকলে, বই-খাতার বা যে কোনো জায়গায় লেখা যে অঙ্কটি কষতে হবে, ফোনের ক্যামেরা দিয়ে শুধু তার ছবি তুললেই সঙ্গে সঙ্গে অঙ্কটির বা সমীকরণের সমাধান জানাবে অ্যাপ। চাইলে অঙ্কটি কীভাবে সমাধান করা হয়েছে, সেটাও দেখে নেওয়া যাবে।

মোবাইল অ্যাপ দিয়ে এবার থেকে অংক করুন একটি মোবাইল অ্যাপ দিয়ে এবার থেকে অংক করুন

অ্যাপটি অপটিক্যাল ক্যারেক্টার শনাক্ত করে গাণিতিক সমস্যা বুঝতে পারে এবং সেই ফাংশানটি সমাধান করে ফলাফল দেখায়।

বিনা মূল্যের ফটোম্যাথ অ্যাপটি তৈরি করেছে ক্রোয়েশিয়ার অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোব্লিঙ্ক। গত বছরের শেষের দিকে উইন্ডোজ ও আইওএস মোবাইলের জন্য বিনা মূল্যের এই অ্যাপটি উন্মুক্ত করার পর এখন পর্যন্ত উইন্ডোজ ও আইওএস ফোনে ১১ মিলিয়ন বার অ্যাপটি ডাউনলোড করা হয়েছে।

সম্প্রতি অ্যান্ড্রয়েড চালিত মোবাইলের জন্যও এই অ্যাপটি উন্মক্ত করা হয়েছে। অ্যান্ড্রয়েড মোবাইলে ফটোম্যাথ অ্যাপটি ডাউনলোড করা যাবে http://goo.gl/RcqwiD লিংক থেকে। উইন্ডোজ মোবাইলে http://goo.gl/cXbsxI লিংক থেকে এবং আইওএস মোবাইলে http://goo.gl/b84dFF ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

ভিডিও: ফটোম্যাথ অ্যাপটি কীভাবে কাজ করে, তা দেখুন…

<iframe width=”560″ height=”315″ src=”https://www.youtube.com/embed/XlbVB50mIh4″ frameborder=”0″ allowfullscreen></iframe>

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

five − 2 =