এক ক্লিকেই Shortcut Virus এর দ্বারা আক্রান্ত Hidden ফাইলগুল পুরোপুরি Unhide করুন

0
738

অনেকেই বর্তমানে Shortcut Virus (আমরা যে নামে চিনি) এর যন্ত্রণায় ভুগছি। এর মুল কারণ Antivirus ব্যবহার না করা এবং বিভিন্ন জায়গা থেকে ভাইরাস আক্রান্ত পেন্ড্রাইভ পিসিতে প্লাগ-ইন করা।

Shortcut Virus এর কারনে পিসির বিভিন্ন ফাইল হিদে হয়ে জায় এবং প্রতিটি ফোল্ডারে একই নামে একটি Shortcut তৈরি হয় যা ভাইরাসের ট্রিগার হিসেবে কাজ করে। যাইহোক Shortcut Virus নিয়ে আমার অভিজ্ঞতা নেই কিন্তু Shortcut Virus দ্বারা আক্রান্ত ফাইল নিয়ে অনেক তিক্ত অভিজ্ঞতা আছে। আমার পিসিতে ভাইরাস না থাক্লেউ ভাইরাস আক্রান্ত কোন পেন্ড্রাইভ প্লাগ-ইন করে ভাইরাস ক্লিন করলেও পেন্ড্রাইভের ফাইল গুলো হিডেন থেকে যায় যা parmanently unhide করা যায় না কারণ windows এদেরকে System protected ফাইল মনে করে।

So আমি আজকে দেখাব শুধু এক্টি Batch Script দিয়ে কিভাবে এসব বেয়ারা ফাইল গুলকে আনহাইড করাযায়।

 

প্রথমে এই লিঙ্ক http://upfile.mobi/832801 থেকে Batch file টি ডাউনলোড করুন। এর পর জ ফোল্ডার এর ফাইল গুলো হাইড হয়ে গেছে সেখানে Batch file টি কপি করুন এবং Batch file টিতে ডাবল ক্লিক করে Script execute করুন। ব্যাস এবার রিফ্রেশ করেদেখুন আপনার সব ফাইল Parmanently আনহাইড হয়ে গ্যাসে একন আর বার বার ফোল্ডার অপশন থেকে Show hidden file এবং Hide protected operating system files (Recommended) করতে হবেনা।

 

এবার কথা হল ফাইলতো ফিরে পেলেন কিন্তু ভাইরাসের কি করবেন হ্যাঁ ভাইরাসের জন্নে আপনাকে অবশ্যই এন্টিভাইরাস ব্যাবহার করতে হবে এখন প্রশ্ন করতে পারেন কোন এন্টিভাইরাস ব্যাবহার করলে এসব ভাইরাস থেকে মুক্তি পাবেন। আমি বলবো “আমি Bitdefender Total Security ব্যাবহার করি এবং আমার কম্পিউটার এখনোও কোন ভাইরেস দ্বারা Infacted হয়নি। তাছারা এটি বর্তমানে বিশ্বে ১নম্বর এন্টিভাইরাস। বিশ্বাস না হলে গুগল করে দেখতে পারেন।

 

যারা Bitdefender Total Security ব্যাবহার করতে চান তারা নিচ থেকে Antivirus টি ডাউনলোড করতে পারেন।

 

Bitdefender Total Security (86x) http://download.bitdefender.com/windows/desktop/t_security/2015/en-us/bitdefender_ts_18_32b.exe

Bitdefender Total Security (64x) http://download.bitdefender.com/windows/desktop/t_security/2015/en-us/bitdefender_ts_18_64b.exe

 

চিন্তার কোন কারণ নেই আমি এন্টিভাইরাসের সাথে Trail Reseter ও দিচ্ছি

 

Bitdefender Trail Reseter http://upfile.mobi/575871

 

যারা যানেন্না Trail Reseter কি- Trail Reseter হল কোন সফটওয়্যার সবসময় Trail version এ চালানর পদ্ধতি। মানে এটি ব্যাবহার করে আপনি এন্টিভাইরাসটি সারা জীবনের জন্যে Trail version এ চালাতে পারবেন point to be noted: Trail version এ আন্টিভাইরাসটির কোন লিমিটেশন নেই অর্থাৎ Trail version এয়ো আপনি ফুল সুবিধা পাচ্ছেন

 

অনেকেই প্রশ্ন করতে পারেন Trail Reseter ব্যাবহার করবো কিভাবে????

উপরেটুকু যখন লিখতে পেরেছি এটুকুও লিখে ফেলি

 

প্রথমে Bitdefender Total Security ভালমত ইন্সটল করুন (আশা করি এটা নিয়ে কাউকে হেল্প করতে হবেনা)

এবার Trail Reseter এর RAR ফাইল্টি UNRAR(Extract) করুন। এবার সেখানে XFENDER.exe ফাইল টি ওপেন করুন এবার সেখান থেকে Active Auto Reset এ ক্লিক করুন।

এবার আপনার কম্পিউটার সেফ মুডে ওপেন হবে। আবার সেফ মুডে থাকা অবস্থায় এ আবার XFENDER.exe ওপেন করুন এবং আবার Active Auto Reset এ ক্লিক করুন, যখন এক্তি মেসেজবক্স এসে জানাবে যে অ্যাক্টিভ হয়ে গ্যাসে তখন ওকে প্রেস করে XFENDER টি কেটে দিন, আপনার কম্পিউটার অটো নরমাল মুডে ওপেন হবে। ব্যাস কাজ শেষ এবার বিটডিফেন্ডারে গিয়ে দেখুন আপনার মেয়াদ ৯১ দিন দেখায় কিনা। ৯১দিন শেষ হয়ে গেলে আবার অটো ৯১ দিন হয়ে যাবে

 

 

এই টিউনটি নিয়ে কার কোন প্রশ্ন এবং মতামত থাকলে ফেসবুকে PM করতে পারেন। কারন আমি গরিব মানুষ :p আমার নেট নেই তাই আবার এখানে আসতে পারবনা।

একটি উত্তর ত্যাগ