Blogger ব্লগের জন্য নতুন নোটিস

0
527

কেমন আছেন সবাই? আগের মত টিউনে সময়  দিতে পারি না।অনেক দিনপর এই টিউনটি লেখা।কিছুদিনের ভিত আপনাদের মাঝে নিয়মিত টিউন নিয়ে হাজির হব।

যারা ব্লগস্পট ইউজ করেন তারা নিশ্চয় লক্ষ্য করেছেন যে, গত সপ্তাহে ড্যাশবোর্ডে এমন একটি নোটিফিকেশন শো করছিল যেটায় যৌন বা এডাল্ট কোন ধরনের কন্টেট,ইমেজ বা ভিডিও যদি ব্লগে থাকে তবে সেই ব্লগগুলো প্রোইভেট করে দেওয়া হবে। অথ্যাৎ এ্যাডমিনবাদে অন্য কোন ইউজার ব্লগটি দেখতে পাবে না।কিন্তু আপনি লক্ষ্য করলে দেখবেন সেই প্রথম থেকেই অধিকাংশ ব্যাক্তিরা ব্লগস্পট ইউজ করে আসছে।অসংখ্য ব্লগস্পট সাটটে ব্লগ করা আছে।যদি ব্লগস্পট তাদের এই নোটিফিকেশনটাকে কার্যকর করত বে লাখ লাখ ব্লগস্পট সাইট প্রাইভেট হতো। প্রশ্ন থাকতে পারে এডাল্ট সা্ইট ডিলেট বা প্রাইভেট কার উচিত।তবে আমি বলব এমন অনেক ডক্টর রিলেটেড সাইট আছে যেগুলো এডাল্ট না , কিন্তু ইমেজগুলো কন্টেন্ট রিলেটেড করতে গেলে একটু এডাল্ট এডাল্ট মনে হয়। যার কারণে ব্লগস্পটের পোলিসিতে ধরা পড়ত ঐ সব সাইট।যেমন আপনার ডক্টর ও বাংলাসেক্স এই সাইট দুটো দেখতে পারেন। এদর র‌্যাঙ্ক কি খারাপ? মনে হয় না।তার মানে মানুষের অনেক উপকারে আসে। তাই লোকজন এসব সাইট ভিজিট করে।

কিন্তু ব্লগস্পটের সেই প্রাইভেট করার পোলিসিতে পরিবর্তনে এনেছে।অসংখ্য ফিডব্যাক ও এসব সাইটের গুরুত্ব বুঝে অবশেষে ব্লগস্পট তাদের সিদ্ধান্ত পরিবর্ত করেছে। ব্শ্বিাস না হলে নিচের স্ক্রিন ক্যাপচার দেখে নিন ।

Blgger ব্লগের জন্য নতুন নেটিস Blogger ব্লগের জন্য নতুন নোটিস

অথবা যাদের ব্লগস্পট সাইট আছে তারা ড্যাশবোর্ডে গিয়ে দেখে আসতে পারেন।যদিও টিউনটি সাধারণ পাঠকদের কাছে তেমন গুরুত্বপূর্ণ না, তবে যাদের একটা ব্লগস্পট সাইট আছে তাদের কাছে এর গুরুত্ব কিন্তু সেই রকম। ধণ্যবাদ সবাইকে।

সৌজন্যে TechTipsBd.Com

একটি উত্তর ত্যাগ