অ্যাপ্লিকেশন ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে ঢুকুন গুগল প্লে স্টোর বা ইউটিউবে

0
448

আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে দেখতে পারবেন গুগল প্লে স্টোর, ডাউনলোড করতে পারবেন অ্যাপ্লিকেশন ও গেমস এবং জিমেইল ও গুগল টকেও কাজ করতে পারবেন কোনো প্রকার সমস্যা ছাড়াই।

যোগ করুন ভিপিএন

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক হচ্ছে ভিপিএন-এর পূর্ণ রূপ। এটি সাধারণত কিনে ব্যবহার করতে হলেও কিছু কিছু প্রতিষ্ঠান বিনামূল্যে ভিপিএন ব্যবহারের সুযোগ দিয়ে থাকে। আজ তেমনই একটি বিনামূল্যে ব্যবহারযোগ্য ভিপিএন-এ অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে সংযুক্ত করার প্রক্রিয়া দেখাবো।

প্রথমেই আপনার ডিভাইস থেকে সেটিংস-এ যান। এরপর Wireless & networks এ গিয়ে নিচে স্ক্রল করে VPN settings -> Add VPN-এ ক্লিক করুন। এবার চার ধরনের ভিপিএন-এর তালিকা আসবে। সাধারণত প্রথমেই থাকে Add PPTP VPN, এতে ক্লিক করুন। ভিপিএন কনফিগারেশন মেনু আসবে। এখান থেকেই আপনাকে আপনার নতুন ভিপিএন-কে কনফিগার করতে হবে। নিচের মতো করে ভিপিএন সেটিংসে তথ্যগুলো প্রবেশ করান।

  • VPN name: Superfreevpn
  • Set VPN server: superfreevpn.com
  • Enable encryption চেকবক্সে টিক দেয়া না থাকলে টিক দিন।
  • DNS search domains-এ কিছু করার দরকার নেই।

ডেটাগুলো ইনপুট করার পর স্ক্রিনটি এমন দেখাবে।

ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে ঢুকুন গুগল প্লে স্টোর বা ইউটিউবে অ্যাপ্লিকেশন ছাড়াই অ্যান্ড্রয়েড থেকে ঢুকুন গুগল প্লে স্টোর বা ইউটিউবে

এবার মেনু বাটনে প্রেস করুন। Save ও Cancel নামে দু’টি অপশন আসবে। সেইভ বাটনে ক্লিক করে ভিপিএন প্রোফাইলটি সেইভ করুন। Superfreevpn নামের ভিপিএনটি আপনার ডিভাইসে সংরক্ষিত হলো।

সংযুক্ত হোন ভিপিএন সার্ভারে

এবার আপনার ডিভাইস থেকে ভিপিএন-এ ঢোকার পালা। নিচের পদ্ধতি অনুসরণ করুন।

  • Settings -> Wireless & networks -> VPN Settings
  • Superfreevpn-এ ক্লিক করুন। ইউজারনেম ও পাসওয়ার্ড চাইবে।
  • ইউজারনেম দিন free.
  • পাসওয়ার্ড পরিবর্তন করা হয়। সর্বশেষ পাসওয়ার্ড দেখতে এই পাতায় দেখুন।
  • Connect বাটনে ক্লিক করুন।
  • প্রোফাইলের নিচে Connected লেখা দেখাবে ও স্ট্যাটাসবারে/নোটিফিকেশন বারে ভিপিএন-এর আইকন দেখা যাবে।

কিছুক্ষণের মধ্যেই ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কে সংযুক্ত হয়ে যাবে আপনার ডিভাইস। উল্লেখ্য, প্রথমবার সংযুক্ত হওয়ার পর যদি প্লে স্টোর বা জিমেইল কাজ না করে, তাহলে আপনার ডেটা ট্রাফিক এবার অফ করে আবার অন করে দেখুন। ট্রাফিক অফ-অন করার পর পুনরায় ভিপিএন সার্ভারে কানেক্ট করতে হবে। তবে জিঞ্জারব্রেডে আমি নোটিফিকেশন বার নামিয়েই ভিপিএন-এর আইকন পেয়েছি যেখানে ক্লিক করলে সরাসরি VPN settings-এ যাওয়া যায়। এরপর কেবল ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে কানেক্ট করলেই আবার কানেক্ট হয়ে যায়।

লক্ষ্যণীয়

বিনামূল্যের ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক হওয়ায় এর কিছু সীমাবদ্ধতা আছে। কিন্তু সীমাবদ্ধতা থাকার পরেও এটি অন্যতম সেরা ভিপিএন। যেখানে অন্যান্য ভিপিএনগুলো দৈনিক কত মেগাবাইট ডাউনলোড করা যাবে তা নির্দিষ্ট করে দেয়, সেখানে সুপার ফ্রি ভিপিএন কেবল টানা ৮ ঘণ্টা ভিপিএন সেবা ব্যবহারের সুযোগ দেয়। উল্লেখ্য, এই ৮ ঘণ্টা পর পুনরায় যথা নিয়মে কানেক্ট করলেই আবার ফ্রি ভিপিএন ব্যবহার করতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

7 + eleven =