আপনি কি সেলফি পাগল? তাহলে দেখে নিন সেলফি পাগল মানুষদের জন্য দুর্দান্ত কিছু মজার প্রযুক্তি

0
549

দারুন একটি সেলফি তুলতে দুটি জিনিসের প্রয়োজন হয়, চমৎকার একটি মুখভঙ্গি এবং প্রযুক্তির সহায়তা। প্রথম ব্যাপারটা আপনার ওপরেই নির্ভর করছে, তবে প্রযুক্তির ক্ষেত্রে আপনাকে সহায়তা করার জন্য তৈরি হয়েছে বেশ কিছু পণ্য যার সাহায্যে ভালো সেলফি তোলার কাজটা হয়ে যাবে একেবারেই সহজ।

১) সেলফি সমব্রেরো

তাইওয়ানিজ কোম্পানি Acer এবং ডিজাইনার ক্রিশ্চিয়ান কোওয়ান-স্যানলুইস এর তৈরি করা হলো এই সমব্রেরো হ্যাট। এই বিশাল হ্যাটের কিনারে লাগানো আছে Acer এর লেটেস্ট মডেলের Iconia A1-840 ট্যাবলেট আটকানোর একটি কেস। এই ট্যাবলেট হ্যাটের চারপাশে ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘোরানো যায় যাতে হ্যাট পরিধানকারী যে কোনো অ্যাঙ্গেল থেকে সেলফি তুলতে পারেন।

পাগল আপনি কি সেলফি পাগল? তাহলে দেখে নিন সেলফি পাগল মানুষদের জন্য দুর্দান্ত কিছু মজার প্রযুক্তিতবে ফ্যাশনেবল সেলফি-পাগলদের জন্য দুঃখের ব্যাপার হলো, এটা শুধুই ওই ট্যাবের প্রোমোশনের জন্য তৈরি করা হয়েছিলো। তবে এর সাথে আরও কিছু পণ্য আছে, যেমন সেলফি ব্রাশ যা সেলফি তোলার সময়ে ফোন যথাস্থানে ধরে রাখতে সাহায্য করবে, এর পাশাপাশি সেলফি তোলার আগে চুল আঁচড়ে নিতে পারবেন তা দিয়ে। এ ছাড়াও আছে সেলফি স্টিক যা দিয়ে ক্যামেরা মুখ থেকে দূরে ধরে রেখে ছবি তোলা যাবে। গ্রুপ সেলফি তোলার জন্য এই বস্তুটি বেশ সহায়ক।

২)লেন্স-স্টাইল ক্যামেরা

গত বছরেই বের হয়েছে সোনির smartphone-attachable lens-style camera, যা স্মার্টফোনের সাথে আটকে নিয়ে আর ভালোভাবে জুম করা যাবে। অথবা যারা সেলফি তুলতে ভালোবাসেন তারা এটা দিয়েই সেলফি তুলতে পারবেন। স্মার্টফোনের সাথে এটা সিঙ্ক করা থাকে বলে এক হাত দিয়ে এই ক্যামেরা জায়গামতো ধরে অন্যব হাত দিয়ে ফোনের বাটন চাপলেই উথে যাবে আপনার পারফেক্ট সেলফি। ক্যাসিওর নতুন EX-FR10 camera তৈরি হয়েছে ব্লুটুথ টেকনোলজি ব্যবহার করে যাতে মোটামুটি একই ভাবে সেলফি তোলা যায়।

 

পাগল 2 আপনি কি সেলফি পাগল? তাহলে দেখে নিন সেলফি পাগল মানুষদের জন্য দুর্দান্ত কিছু মজার প্রযুক্তি
 

৩)ড্রোন

টুরিজম নিউজিল্যান্ডের শুরু করা একটি ট্রেন্ড হলো ড্রোন দিয়ে তোলা সেলফি, অথবা “ড্রোনি”।এদের ড্রোনগুলো ছয়টি এলাকায় দর্শনার্থীদের সেলফি তুলে দেয়। এরা আট মিনিটের একটি সুন্দর ভিডিও করে দেয় যা ওই দর্শনার্থীকে টেক্সট অথবা ইমেইল করে পাঠিয়ে দেওয়া হয়, যা তারা শেয়ার করতে পারেন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। টুইটারে #Nzdronie খুঁজলেই দেখতে পাবেন এসব ছবি এবং ফুটেজ।

৪)নেক্সট জেনারেশন সেলফি ফোন

অনেকে নতুন আইফোন সিক্স কিনছেন এর বড় স্ক্রিন অথবা দ্রুতগতির প্রসেসরের জন্য। কিন্তু আপনি যদি সেলফি-পাগল হয়ে থাকেন তবে আপনি এর পেছনে গুচ্ছের টাকা খরচ করছেন একটি কারনেই, আর তা হলো এর নতুন সব ক্যামেরা ফিচার। এতে আছে একটি ফিচার যাকে বলা হচ্ছে “বার্স্ট মোড”। এর মাধ্যমে একবার ট্যাপ করলেই সেকেন্ডে দশটি ছবি তোলা যাবে আর এভাবে সেলফি তোলার সুবিধার্থে আইফোনের সামনের এবং পেছনের উভয় ক্যামেরাতে এই সুবিধা আছে।

এ ছাড়াও আইফোন সিক্সের ফ্রন্ট ক্যামেরা নতুনভাবে ডিজাইন করা হয়েছে যাকে বলা হচ্ছে “FaceTime HD camera,” আগের আইফোনগুলোর চাইতে ৮১ শতাংশ বেশি আলো ধরে ফেলতে পারে এটি এবং এর ফেইস ডিটেকশন ক্ষমতাও আগের চাইতে ভালো।

তবে সেলফি তোলার জন্য বিশেষায়িত ক্যামেরা শুধু অ্যাপল একাই তৈরি করেনি। তাদের আগেই HTC নিয়ে এসেছে তাদের One Mini 2, একটি স্মার্টফোন যার আছে ৫ মিগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, সেলফ তাইমার এবং একটি টাচ আপ ফিচার যার মাধ্যমে দূর করা যাবে অবাঞ্ছিত দাগ এবং রেড আই। এ বছরে বের হওয়া স্যামসাং এবং এসারের নতুন স্মার্টফোনেও আছে সেলফি তোলার সুবিধার্থে বিভিন্ন ফিচার।

পাগল 3 আপনি কি সেলফি পাগল? তাহলে দেখে নিন সেলফি পাগল মানুষদের জন্য দুর্দান্ত কিছু মজার প্রযুক্তি

৫)সেলফি শাইন

ফটোগ্রাফার মাত্রই জানেন একটি আকর্ষণীয় ছবি তোলার জন্য ভালো লাইটিং কতটা জরুরি। সেলফি তোলা হয় বাথরুম, গাড়ি এবং লিফটের মতো আধা-অন্ধকার সব জায়গায়, যেখানে ভালো লাইটিং পেতে রীতিমত কসরত করতে হয়। এর জন্য LuMee হলো যুতসই একটি সমাধান। এটি একটি স্মার্টফোন কেস যাতে সেট করা আছে LED লাইট। যখনই আপনার সেলফি তুলতে ইচ্ছে হবে জ্বালিয়ে দেবেন এসব লাইট আর অনেকটা ড্রেসিং রুম মিররের মতো চমৎকার কাজ করবে এরা। এখন পর্যন্ত শুধুমাত্র অ্যাপলের আইফোন ফাইভ এবং আইফোন ফাইভ এস এর জন্য এই কেস পাওয়া যাচ্ছে। তবে ভবিষ্যতে স্যামসাং গ্যালাক্সি ফোন এবং বিভিন্ন ট্যাবের জন্যেও এই কেস পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ