ফেসবুকে ‘লাইক’ বাড়াতে অভিনব কৌশল

0
434

ঘটনা ভারতের হায়দরাবাদে। তবে খুব বেশিদিন আগের কথা নয়। নয়াদিল্লির চিড়িয়াখানায় বাঘের ডেরায় ঢুকে বেঘোরে প্রাণ দিতে হয়েছিল এক যুবককে।

এবার অন্ধ্রপ্রদেশের রাজধানীর নেহরু জুলজিক্যাল পার্কে কচ্ছপের এনক্লোজারে বেআইনিভাবে ঢুকে সেটার পিঠে উঠে দাঁড়িয়ে সেলফোনে সেই ছবি তুলে ধরা পড়ে গেলেন এক যুবক। গ্রেফতার করা হলো মহম্মদ আবদুল ওরফে ফজল শেখ নামে ওই যুবককে।

‘লাইক’ বাড়াতে অভিনব কৌশল ফেসবুকে ‘লাইক’ বাড়াতে অভিনব কৌশল

পুলিশের কথায়, পেশায় অটো গ্যারেজের ওই কর্মী জানিয়েছেন, স্রেফ মজা করতেই নাকি তিনি কচ্ছপের পিঠে দাঁড়িয়ে ছবি তুলেছেন। যদিও স্থানীয় বাহাদুরপুরা থানার ইনসপেক্টর হরিশ কৌশিক বলেছেন, ‌‘লাইক’ বাড়াতে কচ্ছপের পিঠে উঠে তোলা নিজের ছবিগুলো ফেসবুকে পোস্ট করেছিলেন ওই যুবক।

ঘটনাটি কিন্তু গত মে মাসের। গতকাল স্থানীয় একটি দৈনিকে ছেলেটির কচ্ছপের পিঠে দাঁড়িয়ে থাকার ছবি ছাপা হয়েছে। তারপর ঘটনাটি নিয়ে নাড়াচাড়া শুরু হয়।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ অভিযোগ দায়ের করেন। সংবাদপত্রের ছবির সঙ্গে ছেলেটির ফেসবুক প্রোফাইল মিলিয়ে দেখে ছবি সাদৃশ খুঁজে পাওয়া যায়। তারপরই তাকে গ্রেফতার করা হয় বলে জানান পুলিশ কর্তা।

নিয়ম ভেঙে কচ্ছপের খাঁচায় বেআইনি অনুপ্রবেশের দায়ে ছেলেটির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় ও বন্যপ্রাণী সুরক্ষা আইনের নানা ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 + 20 =