অ্যান্ড্রয়েড ডিভাইসেই টরেন্ট ফাইল ডাউনলোড করুন

0
368

টরেন্ট ডাউনলোড আমাদের প্রায়ই কাজে লাগে। টিভি শো ডাউনলোড করতে, মুভি ডাউনলোড করতে, অপারেটিং সিস্টেম ডাউনলোড করতে, এমনকি অ্যান্ড্রয়েডের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতেও টরেন্ট ফাইল কাজে আসে। টরেন্ট ডাউনলোডের জন্য প্রয়োজন হয় একটি বিটটরেন্ট ক্লায়েন্ট। আর ইউটরেন্টকে বলা যায় সবচেয়ে জনপ্রিয় বিটটরেন্ট ক্লায়েন্ট। সম্প্রতি তারা তাদের প্রথম অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন পরীক্ষামূলকভাবে চালু করেছে।

ইউটরেন্ট অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনটি কম্পিউটারের বিটটরেন্ট ক্লায়েন্টের মতোই কাজ করে। আপনি এর মাধ্যমে টরেন্ট খুঁজতে পারবেন বিভিন্ন টরেন্ট সার্চ ইঞ্জিনে। টরেন্ট খোঁজার সময় আপনার ডিভাইসের ডিফল্ট ব্রাউজার ব্যবহার হলেও টরেন্ট ফাইল ডাউনলোড শেষে তা রান করবে ইউটরেন্ট অ্যাপ্লিকেশন।

অ্যান্ড্রয়েড ডিভাইসেই টরেন্ট ফাইল ডাউনলোড করুন

অ্যাপ্লিকেশনটি বেশ কাজে আসবে যদি আপনি প্রায়ই এমন কোথাও যান যেখানে দ্রুতগতির ওয়াই-ফাই সংযোগ রয়েছে। যেমন ধরুন আপনার অফিসে বা ভার্সিটির ক্যাম্পাসে। কম্পিউটার নিয়ে ঘুরাঘুরি না করে অ্যান্ড্রয়েড ফোন দিয়েই টরেন্ট ফাইল ডাউনলোড করতে পারার ফলে গান, মুভি বা সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন সহজেই।

ইউটরেন্ট অ্যাপ্লিকেশনটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে থাকায় কিছু বাগ থাকা স্বাভাবিক। তাই ইন্সটল করার পর কোনো আপডেট পাওয়া গেলে তা ডাউনলোড করে নিবেন।

গুগল প্লে স্টোর লিংকঃ ইউটরেন্ট

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two + nine =