গ্রামীণফোন ও টুইটার দিচ্ছে অভিনব ক্রিকেট অভিজ্ঞতা

0
303

বিশ্বকাপ ক্রিকেট চলাকালে গ্রাহকদের বিনামূল্যে টুইটার ব্যবহারের সুযোগ করে দিতে গ্রামীণফোন ও টুইটার একসঙ্গে একটি সহযোগিতামূলক উদ্যোগ গ্রহণ করেছে।

ও টুইটার গ্রামীণফোন ও টুইটার দিচ্ছে অভিনব ক্রিকেট অভিজ্ঞতা

গত ১৩ ফেব্রুয়ারি থেকে এ সেবা শুরু হয়েছে এবং ৩১ মার্চ পর্যন্ত ব্যবহার করা যাবে। এ উদ্যোগের ফলে গ্রাহকরা বিশ্বকাপের গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোর সঙ্গে যুক্ত থাকতে পারবেন প্রতিটি টুইট এর সাহায্যে।  নির্ধারিত সময়ে গ্রামীণফোন গ্রাহকেরা twitter.com এর মাধ্যমে টুইটার ব্যবহার করতে পারবেন কোনো ডাটা চার্জ ছাড়াই।

এ সেবার একটি অনন্য বৈশিষ্ট্য হচ্ছে, টুইটার অ্যাকাউন্ট ছাড়াও গ্রাহকরা ক্রিকেটের স্কোর ও ধারা বিবরণীসহ ক্রিকেটীয় তথ্য জানতে পারবেন twitter.com/i/cricket ঠিকানায় গিয়ে।   হ্যাশট্যাগ CWC15 এর মাধ্যমে ব্যবহারকারী টুইটারের নতুন ক্রিকেট ওয়ার্ল্ড কাপ টাইমলাইন ব্যবহার করতে পারবেন অ্যান্ড্রয়েড বা আইওএস এ টুইটার অ্যাপ বা twitter.com/i/cricket এর মাধ্যমে মোবাইল ওয়েব এ।

ব্যবহারকারীরা প্রতিটি ম্যাচের হ্যাশট্যাগ যেমন #INDvPAK অথবা #AUSvENG ব্যবহার করে বিশেষ টাইমলাইন ব্যবহার করতে পারবেন।
এ টুইটার টাইমলাইনে ব্যবহারকারীরা খেলোয়াড়, ধারা ভাষ্যকার এবং অন্যান্য তারকাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন, বিশেষ ছবি ও ভিডিও দেখতে পারবেন এবং সর্বশেষ খেলার খবর জানতে পারবেন কোনো ডাটা চার্জ ছাড়াই।
 
সকল গ্রাহক বিনামূল্যে আইসিসি এর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট @ICC বা বাংলাদেশ টাইগারস @BCBTigers এবং এর খেলোয়াড় মুশফিকুর রহিম @mushfiqur15, ক্যাপ্টেন মাশরাফি মুরতুজা @ImMashrafe অথবা আন্তর্জাতিক লিজেন্ড ভিভ রিচার্ডস, @vivrichards56 এবং শেন ওয়ার্ন @ShaneWarne এর একাউন্ট ফলো করতে পারবেন।

এ ব্যাপারে টুইটার এর দক্ষিণ এশীয় বিজনেস ডেভেলপমেন্ট প্রধান রবিচন্দ্রন ভাসকরন বলেন, সরাসরি যোগাযোগের মাধ্যমে হিসেবে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ এর মতো একটি আন্তর্জাতিক অনুষ্ঠানের সঙ্গে মানুষের সংযোগ এর ধারণায় একটি বিশাল পরিবর্তন এনেছে টুইটার।

ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত মানুষ একই সঙ্গে একাত্মতা ঘোষণা করতে পারবেন টুইটারে। এ সহযোগিতার মাধ্যমে দেশজুড়ে গ্রামীণফোনের কয়েক কোটি গ্রাহক সরাসরি ওয়ার্ল্ড কাপের সঙ্গে যুক্ত থাকতে পারবেন একবারে বিনামূল্যে।

বাংলাদেশে ‘সবার জন্য ইন্টারনেট’ প্রদানের লক্ষ্যে গ্রামীণফোন বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করে যাচ্ছে।

টুইটারের সঙ্গে এ সহযোগিতামূলক কর্মকাণ্ড গ্রাহকদের মাঝে মোবাইল ইন্টারনেট ব্যবহারের সুযোগগুলো তুলে ধরবে বলে আশা করা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ