টুইটারে ২.৫০ কোটি অব্যবহৃত অ্যাকাউন্ট!

0
284

জানা গেছে টুইটারের প্রায় ২.৫০ কোটি অ্যাকাউন্ট থেকে কোনো টুইট করা হয় না। এ তথ্য জানানো হয় যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের এক প্রতিবেদন থেকে।

টুইটারে ২৮ কোটি ৪০ লাখের মতো অ্যাকাউন্ট এর মধ্যে ২ কোটি ৪০ লাখ অ্যাকাউন্ট থেকে কখনোই কোনো টুইট করা হয়নি। ভ্যালুওয়াকের এক রিপোর্টে ধারণা করা হয়েছে, এসব অব্যবহৃত অ্যাকাউন্টের পরিমাণ ৮ শতাংশ এবং এগুলো রোবট দ্বারা পরিচালিত হতে পারে বা স্প্যামও হতে পারে ।

যারা টুইটার ব্যবহার করছেন তাদের নিরাপত্তার জন্য এসব অ্যাকাউন্ট শনাক্ত করে বন্ধ করে দেওয়ার কথা ভাবছে টুইটার কর্তিপক্ষ। ধারণা করা হচ্ছে এসব অব্যবহৃত অ্যাকাউন্ট চালু থাকতে পারে তাঁদের মাধ্যমে যারা মোবাইল অ্যাপ্লিকেশন দিয়ে টুইটার ব্যবহার করেন। টুইটারে প্রতি মাসে প্রায় ৫ শতাংশ এসব অ্যাকাউন্ট খোলার পর আর ব্যবহার করা হয়নি।

এসব তথ্য আরো পর্যবেক্ষণ করে দেখার জন্য টুইটারকে আহ্বান জানিয়েছে এসইসি। প্রতিবেদনে আরো বলা হয়েছে, অব্যবহৃত অ্যাকাউন্টগুলো বেশিরভাগই মোবাইল অ্যাপ অথবা সফটওয়্যারের মাধ্যমে খোলা হয়েছে। তবে সরাসরি টুইটার ব্যবহার করে এসব অ্যাকাউন্ট খোলা হয়নি। প্রায় ১১ শতাংশ টুইটার ব্যবহারকারী টুইটডেক বা  হুটসুইটের মতো আলাদা সফটওয়্যারের মাধ্যমে টুইটার ব্যবহার করে থাকেন।

 

এসব সামাজিক মাধ্যমগুলোর এক্স্কুলুসিভ খবর আপনার কাছে পৌছে দেবার জন্য www.ntvbd.com এর ‘বিজ্ঞান ও প্রযুক্তি’ বিষয়ক সেকশনটি নিয়মিত ভিসিট করতে ক্লিক করুন: http://www.ntvbd.com/tech

একটি উত্তর ত্যাগ