গেস্ট ব্লগিং সম্পর্কে কয়েকটি ভুল ধারণা

0
338

ভুল ধারণা-১: কোয়ালিটির চাইতে কত বেশি গেস্ট ব্লগিং সাইটে কতটি পোস্ট করা গেছে। অনেকেই এসইও নিয়ে কাজ করার ক্ষেত্রে গেস্ট ব্লগিংকে শুধুমাত্র ব্যাকলিংক তৈরির জন্য ব্যবহার করেন।তারা মনে করে যত বেশি ব্লগে, যতবেশি গেস্ট পোস্ট করা যাবে, ততই তাদের ওয়েবসাইটের জন্য ভাল হবে।

যেহেতু অনেক বেশি পোস্ট দেওয়ার প্রতি তাদের মনোযোগ, সেজন্য কোয়ালিটি সম্পন্ন পোস্ট তখন সম্ভব হয়না। একদিনে যদি ৫-১০ টি নতুন পোস্ট করার প্রতি মনোযোগই হয় কেউ তাহলেতো ভাল পোস্ট আশা করা ১০০% অসম্ভব।

ব্লগিং সম্পর্কে কয়েকটি ভুল ধারণা গেস্ট ব্লগিং সম্পর্কে কয়েকটি ভুল ধারণা

সঠিকঃ প্রচুর সংখ্যক পোস্টের চাইতে ভালমানের পোস্ট দেওয়ার প্রতি মনোযোগ দিতে হবে। ১ দিনে ৫ টি পোস্ট লেখার চাইতে ৭ দিনে একটি ভাল পোস্ট এসইওর কাজে অনেক ভাল ফলাফল দেখায়।

ভুল ধারণা-২: এসইওর কাজে গেস্ট ব্লগিংয়ে এত সময় ব্যয় করা বোকামী এসইও কাজ করেন এরকম অনেকেই বলেন, বড় বড় আর্টিকেল এবং কোয়ালিটি আর্টিকেল রাইটিং করার মাধ্যমে ব্যাকলিংক তৈরি করার চাইতে অন্য অনেক পদ্ধতিতে আরো কম সময়ে ব্যকলিংক তৈরি করার উপায় রয়েছে। সেটি অনুসরণ করলেইতো হবে।

সঠিকঃ অন্য পদ্ধতিগুলো অনুসরণ করে হয়ত সাময়িক ফলাফল আসা করা যাবে। কিন্তু যদি লং টাইম বেনিফিটেড হতে চান, তাহলে গেস্ট ব্লগিংয়ের বিকল্প কখনও নাই। সেজন্য সবাইকেই এ দিকে অবশ্যই নজর দিতে হবে।

একটি উত্তর ত্যাগ