আপনার মৃত্যুর আগে উত্তরাধিকার নির্বাচন করা যাবে ফেসবুকে

0
303

মৃত্যুর আগে যে কেউ নিজের স্থাবর-অস্থাবর সমস্ত সম্পত্তি অনায়াসেই দিয়ে যেতে পারে পছন্দের ব্যক্তিদের। কিন্তু আপনি যখন মারা যাবেন তখন আপনার ফেসবুক অ্যাকাউন্টটির কি হবে তা ভেবেছেন কখনো? চিন্তার কিছুই নেই, স্বয়ং ফেসবুক কর্তৃপক্ষ এগিয়ে এসেছে এব্যাপারে। তারা জানিয়েছে মৃত্যুর পরেও আপনার অ্যাকাউন্টটিকে জীবন্ত রাখতে আপনি কোনও পরিচিত উত্তরসূরীর হাতে অনায়াসেই দিয়ে যেতে পারেন শখের অ্যাকাউন্টটির গুরু ভার।

আগে উত্তরাধিকার নির্বাচন আপনার  মৃত্যুর আগে উত্তরাধিকার নির্বাচন করা যাবে ফেসবুকে

বৃহস্পতিবার ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাকাউন্টের মালিক মারা যাবার পরেও উত্তরসূরী আপনার অ্যাকাউন্টে ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করতে পারবে, ছবি আপলোড করতে পারবে ও তাতে কমেন্টও করতে পারবে।

আপাতত এই পরিষেবাটি পাওয়া যাবে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে। পরবর্তীকালে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়বে এই সুবিধা এমনটাই জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এতদিন পর্যন্ত ফেসবুকে অ্যকাউন্টের মালিক মারা যাওয়ার খবর পেলে কর্তৃপক্ষ অ্যাকাউন্টটি ফ্রিজ করে দিত। কিন্তু সেই অ্যাকাউন্টে নতুন কিছু সংযোজন বা বাদ দেওয়া যেত না। এবার অ্যাকাউন্টের মালিক চাইলে মৃত্যুর পরেও তা সজীবই থাকবে।

উল্লেখ্য, প্রথম ইন্টারনেট সংস্থা হিসেবে গুগলই ২০১৩-তে গ্রাহকদের উত্তরসূরী বাছাইয়ের সুযোগ করে দিয়েছিল।এবার ফেসবুকও সেই পথেই হাঁটল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 + fourteen =