জুন মাসে সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণা

0
212

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিমাসে সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণা জুন মাসে সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণাত বলেন, সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির ঘোষণা আসবে আগামী জুন মাসে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল ওয়ার্ল্ড’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আইসিটি এমন একটি শিল্প যার বিষয়ে কোনো টার্গেট দেয়া যাবে না। এ শিল্প সব সময় টার্গেট অতিক্রম করবে। তরুণদের উদ্দেশ্য করে মুহিত বলেন, তরুণদের উপস্থিতি আমাকে মুগ্ধ করেছে। তোমরাই দেশকে সামনের দিকে এগিয়ে নেবে। সেজন্যই তোমাদের দেখ-ভালের দায়িত্ব পলকের হাতে।

অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের প্রেসিডেন্ট শামিম আহসান ১০ বছরের জন্য সফটওয়্যার শিল্পে শুল্কমুক্তির জন্য অর্থমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করলে অর্থমন্ত্রী এ ঘোষণা দেন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, সাবেক পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

fourteen − three =