ব্লগ আলেক্সা র‍্যাঙ্ক কমানোর ৪টি কিলার টিপস!

0
342
ব্লগ আলেক্সা র‍্যাঙ্ক কমানোর ৪টি কিলার টিপস!

প্রীতম চক্রবর্তী

জুবিটেক (ZubyTech) ব্লগিং কমিউনিটি গড়ে উঠছে টেকনোলজি এবং ব্লগিংকে ঘিরে। সবসময় টেক, অ্যান্ড্রয়েড, প্রোগ্রামিং, টিউটোরিয়াল, ওয়ার্ডপ্রেস সহ আরও অনেককিছু সম্পর্কে আপডেটেড থাকতে ভিজিট করুন http://www.zubytech.com । সবাইকে ধন্যবাদ এবং নিয়মিত ভিজিট করুন জুবিটেক ব্লগ।
ব্লগ আলেক্সা র‍্যাঙ্ক কমানোর ৪টি কিলার টিপস!
সবাইকে স্বাগতম। আশা করছি সবাই ভালো আছেন। ধন্যবাদ আমার এই আর্টিকেলটি পড়ার জন্য। আলেক্সা জিনিসটা কি সেটা সম্পর্কে মোটামুটি সবারই ভালো ধারণা আছে। তাই, আমি আর বিস্তারিত বললাম না।
ব্লগ আলেক্সা র‍্যাঙ্ক কমানোর ৪টি কিলার টিপস!
যেকোনো ব্লগ অথবা ওয়েবসাইট এর জন্য আলেক্সা র‍্যাঙ্কিং যথেষ্ট গুরুত্বপূর্ণ অর্থাৎ ইম্পরট্যান্ট। তাই, সবাই চায় নিজের ব্লগের আলেক্সা র‍্যাঙ্ক তারতারি কমিয়ে ফেলতে। আজকের পোস্টে আমি সেটাই দেখাবো। এখানে আমি কিছু কার্যকরী টিপস সবার সাথে শেয়ার করবো যেগুলোর সাহায্যে অনেক সহজেই আলেক্সা র‍্যাঙ্ক কমিয়ে ফেলা যায়। তাহলে চলুন শুরু করি।

১। আপনার সাইটকে আলেক্সায় ক্লেইম করুন

আলেক্সায় ক্লেইম করা বলতে বোঝায় যে আলেক্সাকে জানানো অথবা নোটিফাই করা আপনার ব্লগ সম্পর্কে। এতে আলেক্সা তাদের লিস্টে আপনার ব্লগকে অ্যাড করে নিবে। এটা অনেক সোজা এবং সহজ পদ্ধতি আলেক্সা র‍্যাঙ্কিং কমানোর। তাই, আপনিও যদি আপনার ব্লগের আলেক্সা র‍্যাঙ্ক কমাতে চান তাহলে এটা ব্যাবহার করতে পারেন!

২। আলেক্সা উইজেট অ্যাড করুন

আপনি একটু লক্ষ করলেই অনেক ব্লগে দেখতে পারবেন এই উইজেট টা। অনেকেই এটা নিজেরদের ব্লগ এ ইউজ করে থাকে এতে সেখানে তাদের আলেক্সা র‍্যাঙ্ক এবং ব্যাক-লিঙ্ক এর সংখ্যা দেখা যায়। এটা আলেক্সা র‍্যাঙ্ক কমাতে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। আলেক্সা নিজেই এটা জানিয়েছে। আপনিও যদি আপনার ব্লগে এই উইজেট অ্যাড করতে চান তাহলে নীচের কোড ইউজ করুন।
<a href=”http://www.alexa.com/siteinfo/http://zubytech.com/”><script type=”text/javascript” src=”http://xslt.alexa.com/site_stats/js/s/a?url=http://zubytech.com/”></script></a>
বিঃদ্রঃ হাইলাইট করা অংশে আপনার সাইটের/ব্লগের অ্যাড্রেস দিন

৩। আলেক্সা টুলবার ব্যাবহার করুন

আলেক্সার নিজস্ব একটা টুলবার আছে যেটা ব্যাবহার করে আলেক্সা র‍্যাঙ্ক কমানো যায়। আসলে ব্যাপারটা হচ্ছে আলেক্সা শুধু এই ভিজিটগুলোই কাউন্ট করে যেগুলো ব্রাউজারে আলেক্সা টুল্বার ইন্সটল করা আছে। অন্যান্য ভিজিট গুলোকে তারা গুরুত্বপূর্ণ হিসেবে মনে করে না। তাই, আপনি চাইলে এই আলেক্সা টুলবার আপনার ব্রাউজারে ইন্সটল করে নিতে পারেন এতে দেখবেন অনেক দ্রুত আপনার ব্লগের র‍্যাঙ্ক কমে আসছে। পাশাপাশি আপনি আপনার ব্লগের রিডারদেরকেও বলতে পারেন এই টুলবার ইন্সটল করার জন্য।

৪। আলেক্সা ব্যাক-লিঙ্ক তৈরি করুন

আলেক্সা ব্যাক-লিঙ্ক কি? আলেক্সা ব্যাক-লিঙ্ক বলতে সেই লিংক গুলিকে বোঝানো যেগুলি আলেক্সা বট কাউন্ট করতে পারে। তাহলে আপনি কিভাবে বুঝবেন কোন লিংকগুলি আলেক্সা কাউন্ট করতে পারে? খুবই সোজা! শুধু আলেক্সায় জনপ্রিয় কোন ওয়েবসাইট ভিজিট করুন আর দেখে নিন সেটার কোন কোন ব্যাক-লিঙ্ক আলেক্সা কাউন্ট করেছেন। আপনিও সেই লিংকগুলি নিয়ে নিন আপনার ব্লগের জন্য!
শেষ কথাঃ
আশা করি এই আর্টিকেলটি আপনাদের সকলের ভালো লেগেছে। এই টিপস গুলো বাদে আপনার কাছে যদি আরও অসাধারণ কিছু থাকে তাহলে এখনই শেয়ার করুন! সবাইকে কমেন্ট করার অনুরোধ জানাচ্ছি। আর্টিকেলটি পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ। সবাই ভালো থাকবেন।

একটি উত্তর ত্যাগ