নিজের স্মার্টফোনের র‍্যাম নিজে নিজেই ম্যানেজ করুন একটি অ্যাপ দিয়ে (সুপার ফাস্ট হবে এবার আপনার android )

0
879

Post টি শুধুমাত্র rooted android user দের জন্য

আমরা যারা অনেকেই android এর পুরনো version use করি যেমন 2.3 অথবা যাদের phone এর enternal memory কম হওয়ার জন্য মাঝে মাঝেই phone hung  হয়ে যায় application force close হয়ে যায় তাদের জন্য আমি আজ নিয়ে এসেছি চমৎকার একটা অ্যাপ্লিকেশান Ram manager Pro । অ্যাপ্লিকেশানে আপনার সুবিধা  অনুযায়ী ব্যবহারের জন্য বিভিন্ন mode system নিয়ে গঠিত। আপনার যখন যেমন মেমোরি দরকার আপনি তেমনই ব্যবহার করতে পারবেন।

র‍্যাম নিজের স্মার্টফোনের র‍্যাম নিজে নিজেই ম্যানেজ করুন একটি অ্যাপ দিয়ে (সুপার ফাস্ট হবে এবার আপনার android )

অ্যাপ্লিকেশানটিকে আপনি


1.balance mode

2.more free memory mode

3.more multitasking

4.hard gaming

5.hard multitasking etc mode এ চালাতে পারবেন।

এমনকি আপনি  এটাকে custom mode করেও চালাতে পারবেন। যাই হোক এবার আসি মুল কথায়। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে চাইলে আপনাকে $3.48 খরচ করতে হবে। তবে আমি আপনাদের জন্য একটা ফ্রী ডাউনলোডের লিঙ্ক দিব। প্রথমে লিঙ্ক থেকে অ্যাপটি ডাউনলোড করুন। ডাউনলোড করতে এই খানে ক্লিক করুন। superuser permission grand করুন।

এবার আপনি অপশন থেকে আপনার পচন্দমত mode বাছাই করুন । এরপর নিচের দিকে extra তে গিয়ে box ২টাতে টিক চিহ্ন দিন। আপনার আরও সুবিধার জন্য নিচের দিকে swap file থেকে আপনি আপনার memory card এর space অনুযায়ী upto 8-256 mb ram expand করতে পারবেন যা আপনাকে আরও smooth use করতে সাহায্য করবে।

এরপরও lag করলে আপনি  app টি  open করে clean memory & clean drop caches click করলে memory free হবে। কততুকু use হচ্ছে তা আপনি memory info তে গিয়ে দেখতে পারবেন।

ও আর একটা কথা VM Heap size থেকে আপনি ঠিক করতে পারবেন আপনি আপনার android  কে ঠিক কতটুকু ram use করতে দিবেন। যাক আরও কিছু use আছে আসা করি আপনি নিজেই সেগুলো পারবেন। তবুও কারো যদি কোন  problem হয় facebook এ আমার সাথে যোগাযোগ করবেন।

আর হ্যাঁ root ছাড়া app টি use করা যাবে না। তবে যাদের phone root  করা নাই আমি তাদের জন্য root করা  নিয়ে একটা tune করব। ভাল থাকবেন।

LEAVE A REPLY

14 − 12 =