ফেসবুক নিয়ে কিছু দুর্দান্ত ট্রিকস

0
522

ফায়ারফক্স থেকেই আপডেট করুন ফেসবুক স্ট্যাটাস 

ফেসবুকে ভিজিট না করেও FireStatus নামক ফায়ারফক্সের ছোট্ট একটি অ্যাড-অন ব্যবহার করে ইন্সট্যান্টলি আপডেট করতে পারেন ফেসবুক স্ট্যাটাস।

3 ফেসবুক নিয়ে কিছু দুর্দান্ত ট্রিকস
 

সহজেই জানুন কে বা কারা আপনাকে আনফ্রেন্ড করল

ফেসবুক নিয়ে কিছু দুর্দান্ত ট্রিকস

ফেসবুকে অ্যাড ফ্রেন্ড করলে নোটিফিকেশন আসলেও আনফ্রেন্ড করলে নোটিফিকেশন পাওয়ার কোন সুযোগ নেই। তবে, Social Fixer নামক ফেসবুক এক্সটেনশন ব্রাউজারে ইন্সটল থাকলে আনফ্রেন্ড এর নোটিফিকেশন পাওয়া যাবে মুহূর্তেই। নোটিফিকেশন ছাড়াও এর এক্সট্রা কিছু ফিচার সহজেই আপনার মন কাড়বে; ব্যবহার করেই দেখুন।

 

স্ট্যাটাসের নিচে থাকা Posted via-র টেক্সটকে রিপ্লেস করুন অন্য কোন নামে

4 ফেসবুক নিয়ে কিছু দুর্দান্ত ট্রিকস

আপনি নিশ্চয়ই খেয়াল করেছেন, মোবাইল দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিলে স্ট্যাটাসের নিচে Posted via Mobile এর মত একটি অযাচিত লিঙ্ক যুক্ত হয়ে যায়। তবে ইচ্ছে করলে Posted via এর পরের টেক্সটটি (Mobile) অন্য কোন পছন্দমত নামে (যেমন, Blackberry, BMW iDrive, iPhone 5 ইত্যাদি) রিপ্লেস করে দিতে পারেন। এজন্য জাস্ট PostedVia তে গিয়ে Delivery Method সিলেক্ট করে Update Status এ ক্লিক করলেই কেল্লাফতে!

 

ডেস্কটপ থেকেই চ্যাট করুন ফেসবুক ফ্রেন্ডদের সাথে

কখনো কি ভেবে দেখেছেন কোন ওয়েবপেজ না খুলেই ডেস্কটপ থেকেই ফেসবুক ফ্রেন্ডদের সাথে চ্যাট করা সম্ভব? অনেকে হয়ত ব্যবহারও করছেন। যারা জানেন না তাদেরকে বলছি, Digsby বা ChitChat এর মত ডেস্কটপ বেইজড এপ্লিকেশনগুলো ব্যবহার করে ব্রাউজারে কোন ওয়েবপেইজ না খুলেই গুগল টক বা ইয়াহু মেসেঞ্জার এর মত করে ফেসবুক ফ্রেন্ডদের সাথে চ্যাট করা যায় সহজেই। আর এগুলোর ব্যবহার খুবই সহজ, চ্যাটিং এ কখনোই বোর ফিল হবেন না।
2 ফেসবুক নিয়ে কিছু দুর্দান্ত ট্রিকস

একটি উত্তর ত্যাগ