অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্য

0
525

কম্পিউটার, স্মার্টফোন, ট্যাবলেট প্রভৃতি ইলেকট্রনিক পণ্য মূল্যমানের দিক দিয়ে এমনিতেই যথেষ্ট পরিমাণে দামী হয়ে থাকে। কিন্তু বিভিন্ন বাড়তি ফিচার, অলঙ্কার ও কারুকার্য সমৃদ্ধ বিশেষভাবে নকশাকৃত এসব ডিভাইসের দাম অস্বাভাবিক রকমের বেশি হতে পারে। চলুন দেখে নিই তেমনই কিছু ‘ওভার-প্রিমিয়াম’ গেজেট।

১. এরোসিস্টেম ওয়ান আইফোন ডক/স্পিকার (১,১১৫ ডলার)

aerosystem-one-iphone-dockspeaker-about-1115 অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যএটি একটি আইফোন রাখার ডকিং সিস্টেম, যার ওপর আইফোন রেখে দেয়ার পাশাপাশি একে এক্সটারনাল স্পিকার হিসেবেও ব্যবহার করা যায়। ফ্রেন্স সঙ্গীতশিল্পী মাইকেল জ্যার’র নির্মিত এই গেজেটটির দাম ১,১১৫ মার্কিন ডলার, বাংলাদেশী টাকায় যা ৮৬৪৫৭ টাকা।

২. অপটিমাস ম্যাক্সিমাস কিবোর্ড (১,৫০০ ডলার)

optimus-maxiumus-keyboard-1500 অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যআজ থেকে ৬ বছর আগে লঞ্চ করা হয়েছিল এই হাই-টেক কিবোর্ড। এর প্রতিটি ‘কি’ এক একটি মনিটর। এর বোতামগুলোকে আপনি আলাদা আলাদাভাবে প্রোগ্রাম করে ভিন্ন ভিন্ন ফাংশন অ্যাসাইন করতে পারবেন। উদাহরণস্বরূপ, একটি বাটনকে আপনি ইচ্ছে করলে ‘A’ লেখার জন্য ব্যবহার করতে পারবেন। এরপর সেই একই বাটন পুনরায় প্রোগ্রাম করে এটিকে ‘Z’ লেখার জন্যও অ্যাসাইন করা যাবে। আর প্রতিটি বাটনে যেহেতু ডিসপ্লে দেয়া আছে, তাই এগুলোর উপরের নির্দেশক লেখাও প্রোগ্রাম অনুযায়ী পরিবর্তিত হবে। এই কিবোর্ডটির দাম মাত্র ১৫০০ ডলার- বাংলাদেশী টাকায় যা দাঁড়ায় ১১৬৩১০ টাকা।

৩. প্যানাসনিক ফোরকে টাফপ্যাড ট্যাবলেট (৬,০০০ ডলার)

panasonic tab we5we5 অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যপ্যানাসনিকের তৈরি এই উইন্ডোজ ৮ ট্যাবলেটে রয়েছে ফোরকে ডিসপ্লে (৩৮৪০ x ২৫৬০পি) যা অত্যন্ত মজবুত। ট্যাবলেটটি কয়েক ফুট উঁচু থেকে ফেলে দিলেও এর কোন ক্ষতি হয়না।

৪. ইগো লাইফস্টাইল এমরল্ড নোটবুক (১০,৯০০ ডলার)

Ego Lifestyle Emerald PC Notebook অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যইতালিয়ান কুমিরের চামড়ায় মোড়ানো এই নোটবুক পিসি’তে উন্নত প্রযুক্তি এবং ফ্যাশন উভয়ের সম্মিলন আছে বলে এর নির্মাতারা দাবী করেছেন। এর দাম ১০,৯০০ ডলার, বাংলাদেশী টাকায় যা ৮৪৫১৮৬ টাকা। অবশ্য, এই নোটবুকটি উইন্ডোজ ভিসতা অপারেটিং সিস্টেমে চলে!

৫. ভার্চু সিগনেচার টাচ স্মার্টফোন (২০ হাজার ডলার)

vertu-signature-touch-18000-20000 .. অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যইংল্যান্ডে নির্মিত এই স্মার্টফোনে রয়েছে স্যাফায়ার ক্রিস্টাল স্ক্রিন ও টাইটানিয়াম-লেদার কেসিং। এগুলো হাতে তৈরি করা হয় বলেই নির্মাতাদের দাবী। দাম ১৮ থেকে ২০ হাজার ডলার, যা বাংলাদেশী টাকায় ১৫৫০৮০০ টাকা পর্যন্ত।

৬. লুভালগিও ল্যাপটপ (১ মিলিয়ন ডলার)

luvalgio laptop অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যসলিড স্টেট ড্রাইভ, ব্লু’রে প্লেয়ার, স্ক্রিন ক্লিনার প্রভৃতি ফিচার সহ কাস্টম ডিজাইন ও আপগ্রেডেবল এই ল্যাপটপের দাম ১০ লাখ ডলার বা ৭৭৫৪০০০০ টাকা।

৭. আইপ্যাড ২ গোল্ড হিস্ট্রি (৫ মিলিয়ন ডলার)

stuart-hughes-ipad-2-gold-history-edition-5-million .. অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যসোনা, হীরা ও বিশ্বের অন্যতম প্রাচীন পাথর দিয়ে নকশাকৃত এই আইপ্যাড ২ ট্যাবলেটের দাম ৫ মিলিয়ন (৫০ লাখ) ডলার বা ৩৮৭৭০০০০০ টাকা। এর ডিজাইন করেছেন স্টুয়ার্ট হিউজ।

৮. ব্ল্যাক ডায়মন্ড আইফোন ৫ (১০ মিলিয়ন ডলার)

The Stuart Hughes Black Diamond iPhone 5 ($10 million) অবাক করার মত দামী কিছু ইলেকট্রনিক পণ্যস্টুয়ার্ট হিউজের নকশাকৃত এই আইফোন ৫ স্মার্টফোনের দাম ১০ মিলিয়ন (১ কোটি) ডলার বা ৭৭.৫৪ কোটি টাকা। এতে রয়েছে ব্ল্যাক ডায়মন্ড ও সোনার কারুকাজ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here