উইন্ডোজ ফোন ব্যাবহার করছেন? তাহলে এক্ষুনি আপডেট করে নিন 8.1

0
374

কিছুদিন হয়ে গেছে  windows phone 8.1 announce করেছে Microsoft. আজকে আপনাদেরকে বলব কিভাবে ৮.১ update দিতে হয়।

প্রথমে ফোন মেমরী 3 or 2.5 GB ফাকা করে নিন। তারপর উইন্ডোজ স্টোর থেকে “Preview for developers software” টি ইন্সটল করে নিন এবং ওপেন করে Preview for developers software এনাবল করে নিন।.১ update উইন্ডোজ ফোন ব্যাবহার করছেন? তাহলে এক্ষুনি আপডেট করে নিন 8.1

 

তারপর settings থেকে phone update এ গিয়ে check for updates তে ক্লিক করুন। সফটওয়্যার টি ওপেন করে preview for developers এনাবল করে নিন।

আপনার ফোনে যদি আগের আপডেট গুলো না করে থাকেন, তাহলে তিন চার বার আপডেট নিবে এক এক করে। তারপর ৮.১ ডাউনলোড শুরু করবে। ডাউনলোড শেষ হলে সব মিলিয়ে এক ঘন্টা লাগবে। আপনার নেট স্পিড বেশি থাকলে আরও কম সময় লাগতে পারে। আমার টাতে ডাউনলোড ইন্সটল মিলিয়ে দেড় ঘন্টা লেগেছিল। ডাউনলোড সাইজ ৬১৫ মেগাবাইট।

উইন্ডোজ ফোন ব্যাবহার করছেন? তাহলে এক্ষুনি আপডেট করে নিন 8.1

এই আপডেট সকল উইন্ডোজ ৮ ফোনের জন্য প্রযোজ্য।( lumia 520,525 included)

নতুন ফিচার গুলো

১। প্রথমেই আমার মন কেরে নিয়েছে start screen. widely আরো অনেক অ্যাপস রাখতে পারবেন। tiles এর background রাখতে পারবেন ইচ্ছামত।

২। নতুন action center, উপর থেকে নিচে swipe করলেই বেরিয়ে আসবে আপনার পছন্দের control গুলো ।

৩। sd card এ অ্যাপস আয় ইন্সটল করতে পারবেন।

৪। call history optimized with details.

৫। cortana, অনেক রেস্পন্সিভ speech recognition। আপনি cortana কে আপনার ইচ্ছা মত প্রশ্ন করতে পারেন। আপডেট দেয়ার পর cortana কাজ করবেনা। এজন্য আপনাকে প্রথমে region change করতে হবে usa, তারপর add language এ usa english select করে phone update দিলেই কাজ শেষ।

৬। আরো ফাস্ট এবং ইজি এক্সেস।

৭। VPN settings.

সবাই ভাল থাকবেন। ধন্যবাদ

একটি উত্তর ত্যাগ