কম্পিউটার Error সমস্যায় ভুগছেন? সমাধান নিন এরর থেকে

0
356

আমরা যারা কম্পিউটার ব্যবহার করি তাদের অনেকেই অনেক সময়ই এই error মেসেজ নিয়ে সমস্যায় পরি। অনেকেই আবার খুব ভয় পেয়ে যাই এই ভেবে যে, হয়তবা অপারেটিং সিস্টেম ড্যামেজ হয়ে গেছে এবং অপারেটিং সিস্টেম আবার ইন্সটল করতে হবে। আসলে এটা তেমন কোন ব্যাপারই না। এখন আসেন জেনে নেই যে কেন কম্পিউটার স্টার্টআপ এর সময় এই error মেসেজ দেখায় এবং এর সমাধান কি।Error সমস্যায় কম্পিউটার Error সমস্যায় ভুগছেন? সমাধান নিন এরর থেকে

 

আমরা যখন কম্পিউটার চালু করি, তখন কম্পিউটার চালু হওয়ার পর মাঝে মাঝে একটা মেসেজ বক্স এর মত আসে এবং সেখানে error টাইটেল দেওয়া কিছু মেসেজ দেখায়। এবং মেসেজ গুলা এমন হয়, “abclink.xyz missing or damaged – press any key to continue”।

এই রকম মেসেজ দেখার পর আমাদের অন্তত ৮ থেকে ১০ বার যে কোন কী প্রেস করতে হয় কম্পিউটার স্বাভাবিক করতে। এই সমস্যা টা হয় সাধারনত যখন আমরা কোন সফটওয়্যার আন-ইন্সটল করার পরিবর্তে সেই সফটওয়্যারটি ডিলিট করি।

আমরা যদি কোন সফটওয়্যার আন-ইন্সটল করতে চাই তাহলে আমরা এই ভাবে “Control panel —> Programs —> Programs and Features” যেয়ে  সেখানে কম্পিউটারে ইন্সটল করা সফটওয়্যারের লিস্ট দেখতে পাব। সেখান থেকে যে সফটওয়্যারটি আমাদের আন-ইন্সটল করতে হবে সেটা সিলেক্ট করে আন-ইন্সটল করে দিবো।

তাহলে সেই সফটওয়্যার টি কম্পিউটার সিস্টেম থেকে পুরাপুরি রিমুভ হয়ে যাবে এবং আমরা যখন আবার কম্পিউটার টি চালু করব তখন আর আমাদের কোন error মেসেজ দেখাবে না যেটায় লেখা থাকবে যে আমাদের সিস্টেম এর কোন ফাইল বা লিঙ্ক মিসিং হচ্ছে।

একটি উত্তর ত্যাগ