টুইটারে টুইটের অনুবাদ

0
232
গোটা বিশ্বের মানুষ এখন সবাই সবারই বন্ধু। আর এটা সম্ভব হয়েছে কেবল অনলাইন আর সোশ্যাল মিডিয়াগুলোর বদৌলতে। বিশ্বের জনপ্রিয় এসব সোশ্যাল মিডিয়া প্রতিনিয়তই ভক্তদের জন্য আনছে নতুন নুতন সেবা, সুবিধা।

এ মুহূর্তে জনপ্রিয় মাইক্রো-ব্লগিং টুইটার ভক্তদের সেবা সম্প্রসারণে জোট বেঁধেছে মাইক্রোসফটের সঙ্গে। উদ্দেশ্য হলো ব্যবহারকারীদের অনুবাদ করা টুইট সেবা দেয়া।

টুইটের অনুবাদ টুইটারে টুইটের অনুবাদকিন্তু সব প্লাটফর্মের ব্যবহারকারীদের জন্য সেবাটি প্রাপ্য হলেও দুর্ভাগ্যবশত উইন্ডোজ ব্যবহারকারীরা এ সেবা আওতায় থাকছেনা।

টুইটার আর মাইক্রোসফটের যৌথভাবে কাজ করা নিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে বলা হয়, টুইটার ব্যবহারকারীদের জন্য এটা আসলেই দারুণ এক সেবা। এর মাধ্যম ব্যবহারকারীরা এখন থেকে টাইমলাইনে অনুবাদ করা একাধিক টুইট দেখতে পারবে।

টুইটের অনুবাদ পেতে ব্যবহারকারীকে অন্য কোথাও তা যুক্ত করতে হবেনা।

এছাড়া বলা হয় বিং’র ট্রান্সলেশন পেজ দেখতে আকর্ষনীয় না হলেও সত্যিই এতে ভালমানের ট্রান্সলেশন সুবিধা অফার হয়েছে।

প্রযুক্তি অঙ্গনের লোকজন বলছে, একই ধরনের সমস্যা থাকা সত্বেও গুগলের পরিবর্তে টুইটার মাইক্রোসফটকে বেছে নিয়েছে।

বর্তমানে ৪০টি ভাষা সমর্থন করা টুইটারের এ ফিচারটি যারা ব্যবহার করতে চাই সহজেই এতে স্থানান্তর করতে পারবে। এজন্য টুইটার অ্যাকাউন্ট, অ্যাকাউন্ট সেটিংস এরপর চেক দ্য বক্স’এ যেতে হবে।

এরপর বিদেশি ভাষায় টুইটের জন্য সবাইকে ‘গ্লোব আইকন’এ ক্লিক করতে হবে। পরবর্তীতে নির্বাচিত ভাষায় তা প্রদর্শিত হবে।

ধারণা করা হচ্ছে, এগুলো পুরোপুরি সঠিক মনে না হলেও অন্তত পক্ষে ব্যবহারকারীরা সেই বিষয়ের অনুরুপ কিছু পাবে বলে নিশ্চিত আশা করা হচ্ছে।
ফিচারটি এখন আইওএস, অ্যান্ড্রয়েড এবং টুইটডেক’এ পাওয়া যাচ্ছে।

কিন্তু এখন পর্যন্ত উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য এ বিষয়ে কোনো খবর নেই।

একটি উত্তর ত্যাগ