চলুন দেখে আসি হোয়াটসঅ্যাপের শীর্ষ 5 ফিচার!

0
414

হোয়াটসঅ্যাপ সারা বিশ্ব জুড়ে সবচেয়ে জনপ্রিয় ও বহুল ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন। হোয়াটসঅ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান এই অ্যাপ্লিকেশনের ক্রমাগত উন্নতি এবং এটি আরও ব্যবহার বান্ধব করতে কাজ করছে। তাদের প্রচেষ্টার ফলে হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ হোয়াটসঅ্যাপ প্লাস 6.72 সম্প্রতি ডাউনলোডের জন্য উন্মুক্ত করা হয়েছে। চলুন দেখে আসি হোয়াটসঅ্যাপের বর্তমান সংস্করণের শীর্ষ 5 ফিচার!

Whats চলুন দেখে আসি হোয়াটসঅ্যাপের শীর্ষ 5 ফিচার!

700 এর বেশি নতুন থিম

হোয়াটসঅ্যাপের বর্তমান সংস্করণে শুধুমাত্র ওয়ালপেপার আছে, কিন্তু এখন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা 700 এর বেশি থিম ব্যাবহার করতে পারবে। শুধু থিম ব্যাবহারই নয়, আপনি ইচ্ছা করলে ইচ্ছেমত থিমের রং ও ফন্টও বলদাতে পারবেন।

নিউ ইমোটিকন

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সামাজিক নেটওয়ার্কিং সাইট এবং মেসেজিং ফোরামে মত প্রকাশের জন্য প্রায়ই ইমোটিকন ব্যাবহার করে। মানুষের আবেগ, অনুভূতি প্রকাশ এবং মনোযোগ নিবদ্ধ করার জন্য ইমোটিকন ব্যবহৃত হয়ে আসছে। হোয়াটসঅ্যাপ প্লাস তার ব্যবহারকারীদের বেশ কিছু নতুন ইমোটিকন অফার করছে ফলে, ব্যবহারকারীরা তাদের মতামত কে সুন্দর ও সাবলীল ভাবে উপস্থাপন করতে পারবে।

প্রাইভেসি ফিচার

হোয়াটসঅ্যাপ প্লাসে রয়েছে বেশকিছু অ্যাডভান্স সেটিং যার মাধ্যমে অনলাইনে আপনার অবস্থা লুকিয়ে রাখতে পারবেন। ফলে আপনি যদি অনলাইনে থাকলেও বন্ধুরা আপনাকে দেখতে পাবেনা।

আনলিমিটেড ফাইল শেয়ার

হোয়াটসঅ্যাপ প্লাস নতুন সংস্করণে আপনি (50MB এর বেশী) বড় ফাইলও শেয়ার করতে পারবেন । বর্তমান সংস্করণে বড় কোন ফাইল শেয়ার করার সুযোগ নেই। কিন্তু নতুন হোয়াটসঅ্যাপ প্লাস সংস্করণে সমস্যা ছাড়াই পূর্ণ দৈর্ঘ্যের ভিডিও, সঙ্গীত এবং  দরকারী অন্যান্য ফাইলও শেয়ার করতে পারবেন।

আপ্লিকেশন সেটিংস

হোয়াটসঅ্যাপ প্লাস ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুসারে অ্যাপ্লিকেশনের বিভিন্ন সেটিংস পরিবর্তন করতে পারবেন। উদাহরণস্বরূপ, হেডার ইমেজ, এভাটার ইমেজ, পপ আপ বিজ্ঞপ্তি ইমেজ, আইকন কালার এবং সাইজ পরিবর্তন করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ব্যবহারকারী দিন দিন বেড়েই চলছে এবং এটি এতই জনপ্রিয় অ্যাপ্লিকেশন যে সাম্প্রতিক সময়ে ফেইসবুক হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণ বাজারে এনেছে হোয়াটসঅ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান এই অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের কর্ম স্প্রিহাকে আরো সাবলীল, সুন্দর ও ইউজার ফ্রেন্ডলি করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করি সামনের দিন গুলোতে হোয়াটসঅ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান আরো বেশি ইউজার ফ্রেন্ডলি ফিচার নিয়ে আসবে। আজকের মত এখানেই! সবার জন্য শুভ কামনা রইল।

কোন ফিচারটি আপনার সবচেয়ে ভাল লেগেছে? মন্তব্যের মাধ্যমে জানাবেন। সবাই ভাল থাকবেন। :)

একটি উত্তর ত্যাগ