টানা ৩০ দিন পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম নতুন স্মার্টফোন উন্মুক্ত

0
349

একবার চার্জে টানা ৩০ দিন পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম নতুন স্মার্টফোন উন্মুক্ত করেছে ভারতভিত্তিক স্মার্টফোন নির্মাতা কোম্পানি মাইক্রোম্যাক্স। প্রতিষ্ঠানটির ব্যাটারিনির্ভর এ স্মার্টফোনের নাম ‘ক্যানভাস হিউ’। দীর্ঘদিন পাওয়ার ব্যাকআপের জন্য এতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। দেশটির বাজারে ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ১০ হাজার ৯৯৯ রুপি।

হিউ টানা ৩০ দিন পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম নতুন স্মার্টফোন উন্মুক্ত

আগামীকাল থেকে ভারতের বাজারে পাওয়া যাবে মাইক্রোম্যাক্সের নতুন স্মার্টফোনটি। এছাড়া শিগগিরই দক্ষিণ এশিয়ার অন্যান্য বাজারেও উন্মুক্ত করা হবে ডিভাইসটি। অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসটিতে রয়েছে ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এর ডিসপ্লের নিরাপত্তার জন্য ব্যবহার করা হয়েছে গড়িলা গ্লাস থ্রি। ১ গিগাবাইট র্যামের পাশাপাশি এতে রয়েছে ১ দশমিক ৩ গিগাহার্টজ গতির কোয়াড-কোর প্রসেসর। এছাড়া ৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য ধারনের ব্যবস্থা রয়েছে; যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। ক্রমবর্ধমান সেলফি প্রবণতার কথা বিবেচনা করে ক্যানভাস হিউতে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।

মাইক্রোম্যাক্সের বিবৃতি অনুযায়ী, ৩০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির স্মার্টফোনটিতে সুপার পাওয়ার সেভিং প্রযুক্তির ব্যবহার করা হয়েছে; যা ডিভাইসটির ব্যাটারিকে ৩০ দিন অবদি পাওয়ার ব্যাকআপ দিতে সহায়তা করবে।

বিশ্লেষকদের মতে, ভিন্ন ধাঁচের নকশা এবং উন্নত প্রযুক্তির কারণে নতুন স্মার্টফোনটি মাইক্রোম্যাক্সের স্মার্টফোন ব্যবসায় এক নতুন মাত্রা যোগ করবে।

একটি উত্তর ত্যাগ