টুইটারে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরুর ঘোষণা

0
309

‘শুরু হয়ে গেছে তৃতীয় বিশ্বযুদ্ধ। এ যুদ্ধে লিপ্ত হয়েছে চীন ও যুক্তরাষ্ট্র।’ তবে ভয় পাওয়ার কিছু নেই। এ দাবি শুধুই হ্যাকারদের। তারা সম্প্রতি আন্তর্জাতিক সংবাদ সংস্থা ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের (ইউপিআই) টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে এ তথ্য পোস্ট করে। খবর এএফপি।

টুইটারে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরুর ঘোষণাইউপিআইয়ের পাশাপাশি মার্কিন দৈনিক নিউইয়র্ক পোস্টের টুইটার অ্যাকাউন্টও সম্প্রতি সাইবার হামলার শিকার হয়েছে। ইউপিআইয়ের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে পোপ ফ্রান্সিসের উদ্ধৃতি উল্লেখ করে হ্যাকাররা জানায়, ‘শুরু হয়ে গেছে তৃতীয় বিশ্বযুদ্ধ।’ নিউইয়র্ক পোস্টের টুইটার অ্যাকাউন্টে হ্যাকাররা এক পোস্টের মাধ্যমে জানায়, ইউএসএস জর্জ ওয়াশিংটন নামের একটি বিমানবাহী রণতরী দক্ষিণ চীন সাগরে চীনা যুদ্ধজাহাজগুলোর সঙ্গে যুদ্ধে নেমেছে। পরে অবশ্য ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল এক বিবৃতিতে স্বীকার করে, তাদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। মাত্র ১০ মিনিটের মধ্যেই অ্যাকাউন্টটিতে ছয়টি ভুয়া খবর পোস্ট হয়েছে। ইউপিআই এক পোস্টে জানায়, ‘সৌভাগ্যবশত তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়নি।’

সংবাদ মাধ্যম দুটি নিজেদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার কথা স্বীকার করে, এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে বলেও জানায়। সংবাদ মাধ্যমগুলোর টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভুয়া সংবাদগুলো পরে সরিয়ে ফেলা হয়। চীনের সঙ্গে যুদ্ধের খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন পেন্টাগনের এক কর্মকর্তা।

একটি উত্তর ত্যাগ