অচিরেই চালু হওয়ার সম্ভাবনা নেই ইন্টারনেট কলিং এবং মেসেজিং সেবা ভাইবার ও ট্যাঙ্গো

0
329
অচিরেই চালু হওয়ার সম্ভাবনা নেই ইন্টারনেট কলিং এবং মেসেজিং সেবা ভাইবার ও ট্যাঙ্গো

kafi

বড় একটি কোম্পানিতে ছোট একটি জব করছি :) দেখা হলে বিস্তারিত আড্ডা হবে। ধন্যবাদ
অচিরেই চালু হওয়ার সম্ভাবনা নেই ইন্টারনেট কলিং এবং মেসেজিং সেবা ভাইবার ও ট্যাঙ্গো

অচিরেই চালু হওয়ার সম্ভাবনা নেই জনপ্রিয় ইন্টারনেট কলিং এবং মেসেজিং সেবা ভাইবার ও ট্যাঙ্গো। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিঅারসি) এক কর্মকর্তা আজ সোমবার বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন। সেবা দুটি চালুর ব্যাপারে এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোনও নির্দেশনা পাঠানো হয়নি।

চালু হওয়ার সম্ভাবনা নেই জনপ্রিয় ইন্টারনেট কলিং এবং মেসেজিং সেবা ভাইবার ও ট্যাঙ্গো অচিরেই চালু হওয়ার সম্ভাবনা নেই ইন্টারনেট কলিং এবং মেসেজিং সেবা ভাইবার ও ট্যাঙ্গো

‘নিরাপত্তাজনিত কারণে’ গত শনিবার মধ্যরাত থেকে ভাইবার ও ট্যাঙ্গো বন্ধ করে দেয় সরকার। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সাময়িক সময়ের জন্য এ সেবা বন্ধ করা হয়েছে। ‘সফটওয়্যার সম্পর্কিত কারিগরি পরীক্ষা’ শেষ হলেই সেবা চালু করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসি’র এক কর্মকর্তা সোমবার জানান, রবিবার মধ্যরাত থেকেই ভাইবার ও ট্যাঙ্গো আবার চালু করার কথা ছিল। তবে তা করা হয়নি। শিগগিরই সেবা দুটি চালু হওয়ার সম্ভাবনাও নেই। তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে আমরা এখনও এ সংক্রান্ত কোনও নির্দেশণা পাইনি।’ 

রবিবার রাতে বেশ কয়েকজন ব্যবহারকারী ভাইবারে ঢুকতে পারার কথা জানিয়েছেন। কোনও কোনও জায়গা থেকে টেক্সট ম্যাসেজ পাঠানো গেলেও ভয়েস কল করা যায়নি বলেও জানান তারা।

এর আগে ভাইবার ও ট্যাঙ্গো বন্ধের ব্যবস্থা (সেবা ব্লক) নিতে দেশের সব মোবাইলফোন অপারেটর, অান্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে (অাইঅাইজি) অপারেটরগুলোকে চিঠি পাঠায় বিটিঅারসি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 1 =