হার্ডওয়্যার মাস্টার 101 : INTRODUCTION

2
420

আমাকে অনেকে চিনে অনেক নামে। কেও “আহমেদ তানভীর”, কেও “HyBrid Tanvir” নামে। টিউনেরপেজ এর সবাই চিনে “চাঁদাবাজ তানভীর” নামে। টিউনারপেজ এর শুরু থেকেই এর সাথে আছি। টিউনারপেজ এর সাথে কাজ করছি অফলাইন মার্কেটিং অফিসার হিসেবে।  প্রায় ২ বছর পর আবার লেখালেখি শুরু করলাম। 

 

প্রথমেই বলে নেই কাদের জন্য এই চেইন টিউন আমার। এক কথায় সবার জন্য। যে জানে, যে জানেনা, এমনকি যে বেশি জানে তার জন্যও কাজে দিবে। কম্পিউটার এর হার্ডওয়্যার সম্পর্কে যার ধারনা কম্, অথবা যারা বেসিক বাজেট পিসি, অথবা গেমিং পিসি বিল্ড করার জন্য ভাবছেন, তাদের জন্য কাজে দিবে এই চেইন টিউন। 

 

H Master হার্ডওয়্যার মাস্টার 101 : INTRODUCTION 

 

কি নিয়ে আলোচনা হবে। Well অবশই পিসি এর হার্ডওয়্যার নিয়ে। প্রসেসর, মাদারবোর্ড, গ্রাফিক্স, পিসি আপগ্রেডেশন সবকিছু। যতটুকু পারি বিস্তারিত বলার চেষ্টা করবো। একটা বেসিক পিসি সেটাপ কি হবে, গেমিং সেটাপ কি হবে সবকিছু নিয়ে আলোচনা করা হবে। মোট ১২ টি পর্বে হবে এই চেইন টিউন। নিচের জিনিসগুলো নিয়ে আলোচনা করা হবে,

1. Processor

2.Motherboard

3. Graphics Card

4. PSU

5. HDD vs SSD

6. RAM (DDR3 or DDR4)

7. Cooling System (Both CPU & Casing cooling)

8. Cooling Fans

9. Casing

10. Gaming Keyboard (Why do you need it)

11. Gaming Mouse

12. Monitor

 

কোন জিনিসটা কিভাবে কাজ করে, কোনটার সাথে কোনটার Combination করলে Maximum Performance পাওয়া যাবে, ইত্যাদি। এই চেইন টিউন Complete করার পর আপনি নিজেই Max Perform একটা পিসি বিল্ড করার মত নলেজ পাবেন। আপনার বর্তমান পিসি এর কোন অসামঞ্জস্যতা থাকলে সেটা নিজেই বের করতে পারবেন। Overall আপনি একজন বেটার পিসি Enthusiast হয়ে উঠবেন। খুব দ্রুত আসছে ১ম পর্ব। সাথেই থাকুন আর চোখ রাখতে থাকুন। 

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ