টাইমস অব ইন্ডিয়ার খবর “তৃতীয় বিশ্বযুদ্ধের ঘোষণা”

0
400

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট, ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) এবং আরো কয়েকটি সংবাদ মাধ্যমের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে একদল হ্যাকার। শুক্রবার এসব অ্যাকাউন্ট হ্যাক করার পর তারা তৃতীয় বিশ্বযুদ্ধেরও ঘোষণা দেয়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বিশ্বযুদ্ধের ঘোষণা টাইমস অব ইন্ডিয়ার খবর "তৃতীয় বিশ্বযুদ্ধের ঘোষণা"

Advertisement

হ্যাকাররা সংবাদমাধ্যমের এসব অ্যাকাউন্ট হ্যাক করে মিথ্যা অর্থনৈতিক ও সামরিক সংবাদ প্রকাশ করে। হ্যাকাররা ইউপিআইয়ে অ্যাকাউন্টসে ‘পোপ তৃতীয় বিশ্বযুদ্ধের ঘোষণা দিয়েছেন’ বলে টুইট করে। অন্যদিকে নিউ ইয়র্ক পোস্টের একটি টুইটে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকের সিইওর বরাত মিথ্যে খবর পরিবেশন করা হয়।

হ্যাকারদের দল ইউপিআইয়ের ওয়েব সাইট ও টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ছয়টি ভুয়া খবর প্রকাশ করে। তারা ব্রেকিং নিউজ আকারে ব্যাংকের ফেডারেল রিজার্ভ নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রচার করে। ইউপিআইয়ের প্রযুক্তি বিশেষজ্ঞরা দ্রুতই এসব পোস্ট সরিয়ে ফেলেন।

পৃথিবীতে সর্বশেষ এটাই হলো সামাজিক যোগযোগ মাধ্যমে হ্যাকারসের বড় ধরনের হামলা। এর আগে ইউনাইটেড আর্মির টুইটার এবং ইউটিউব অ্যাকাউন্টস হ্যাক করা হয়। তারা এটিতে ছয়টি কৌতুক ও কয়েকটি ভিন্ন রঙের কনটেন্ট প্রকাশ করে।

নিউইয়র্ক পোস্টের মুখপাত্র টার্টিকফ জানান, হ্যাকারদের সনাক্ত করতে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here