সফটওয়্যার ছাড়াই কম্পিউটারে বিভিন্ন ধরনের ফাইল কনভার্ট

0
493

গান শুনতে বা অন্য কোনো জরুরি কাজে কম্পিউটারে বিভিন্ন ধরনের ফাইল কনভার্ট করতে হয়। এজন্য আমরা ব্যবহার করি বিভিন্ন ধরনের কনভার্টার। অনেক ক্ষেত্রে দেখা যায়, এসব একাধিক সফটওয়্যার ইনস্টলের ফলে কম্পিউটার গতি হারায়। কোনো সফটওয়্যার ইনস্টটল না করেই কনভার্ট করা গেলে সেটি হবে বেশি উপযোগী। বেশ কিছু ওয়েবসাইটের সাহায্যেও কাজটি করা যায়। এর মধ্যে  www.zamzar.com অন্যতম। এ সাইট থেকে সহজে যে কোনো ফাইল যে কোনো ফরম্যাটে কনভার্ট করা যায়।

কনভার্ট সফটওয়্যার ছাড়াই কম্পিউটারে বিভিন্ন ধরনের ফাইল কনভার্টসাইটে প্রবেশ করে ব্রাউজ বাটনে ক্লিক করে যে ফাইলটি কনভার্ট করতে চান সেটি আপলোড করুন। এরপর কাঙ্ক্ষিত ফরম্যাটটি নির্বাচন করুন। এখন আপনার ই-মেইল ঠিকানা দিয়ে কনভার্ট বাটনে ক্লিক করুন। এবার আপনি আপনার মেইল বঙ্ চেক করুন। সেখানে একটি ডাউনলোড লিঙ্ক আসবে। এখন আপনি ওই লিঙ্ক থেকে আপনার কাঙ্ক্ষিত ফরম্যাটের ফাইলটি ডাউনলোড করে নিতে পারবেন।

 
তবে নিবন্ধন ব্যতীত সাইটটি থেকে ১০০ মেগাবাইটের বড় আকারের ফাইল কনভার্ট করা যাবে না। নিবন্ধিত গ্রাহকরা ১ জিবির ফাইল কনভার্ট করতে পারবেন এবং তার নিজস্ব ইনবঙ্ও তৈরি হবে সাইটে।

এছাড়া এ ওয়েবসাইট থেকে যে কোনো ভিডিও শেয়ারিং সাইট যেমন ইউটিউবের ভিডিও লিঙ্ক দিয়ে যে কোনো ফরম্যাটে ফাইল ডাউনলোড করা যায়। এরকম আরও দুটি সাইট হলো media-convert.com  এবং freefileconvert.com।

একটি উত্তর ত্যাগ