ডাউনলোডে শীর্ষে বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ

0
426

অ্যান্ড্রয়েডের প্লেস্টোরের সবচেয়ে শক্তিশালী এবং দ্রুতগতির মোবাইল ওয়েব ব্রাউজার অপেরা মিনি। মাত্র এক মেগাবাইটের এ অ্যাপটি এখন পর্যন্ত ডাউনলোড করা হয়েছে প্রায় ৫০ কোটিবার।

শীর্ষে বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোডে শীর্ষে বিনামূল্যের অ্যান্ড্রয়েড অ্যাপফেসবুক : প্রায় প্রতিটি স্মার্টফোন ব্যবহারকারী এটি ব্যবহার করে ফেসবুক অ্যাকাউন্ট চালান। এজন্য অবশ্য একটু বেশি মেমোরির দরকার হয়। এর নতুন আপডেটে যোগ হয়েছে নতুন কিছু ফিচার। ডিভাইস অনুযায়ী অ্যাপটির আকার কম-বেশি হয়। ১০০ কোটিরও বেশি ডাউনলোড হয়েছে এ অ্যাপটি।

এমএঙ্ প্লেয়ার : স্মার্টফোনে অনেকগুলো ভিডিও ট্রান্সফার করলে দেখা যায় কয়েকটি চলছে না। এর কারণ হতে পারে স্মার্টফোনের মিডিয়া প্লেয়ারটি এ ভিডিও ফরম্যাট সমর্থন করে না। প্রচলিত সব ভিডিও ফরম্যাট সমর্থন করে এমন অন্যতম মিডিয়া প্লেয়ার হচ্ছে এমএঙ্ প্লেয়ার। প্লেস্টোরে এর অবস্থান তৃতীয়। সর্বমোট ডাউনলোড ৫০ কোটিরও বেশি।

স্কাইপ : ফ্রি ভিডিও কলিং এবং ইনস্ট্যান্ট ম্যাসেজিংয়ের জনপ্রিয় একটি অ্যাপ স্কাইপ। পিসিতে স্কাইপ ব্যবহারকারীরা স্মার্টফোনেও এটি ব্যবহার করতে পছন্দ করেন। ডাউনলোড করা হয়েছে প্রায় ৫০ কোটিবার।

হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার : মোবাইলে ইনস্ট্যান্ট ম্যাসেজিংয়ে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় এ অ্যাপটি। এটি ফোনের কনটাক্টে থাকা নম্বর ব্যবহার করে সংযুক্ত করে দেয় বন্ধুর সঙ্গে। ১৪ মেগাবাইটের অ্যাপটি সর্বমোট ডাউনলোড ৫০ কোটিরও বেশি।

একটি উত্তর ত্যাগ