এক সাথে অনেক গুলো ওয়ার্ডপ্রেস সাইট কন্ট্রোল করুন

0
366

সাথে অনেক গুলো ওয়ার্ডপ্রেস সাইট কন্ট্রোল করুন এক সাথে অনেক গুলো ওয়ার্ডপ্রেস সাইট কন্ট্রোল করুনএকাধিক ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট মালিকদের এক সাথে  অনেক  সাইট ব্যবহার করতে হয়। তবে এক্ষেত্রে বারবার প্রত্যেক সাইটে লগ-ইন করা খুবই ভোগান্তিকর। ।

তবে একাধিক ওয়ার্ডপ্রেস সাইট  ব্যাবহার একই জায়গা থেকে পরিচালনার  জন্য কিছু ব প্লাগইন রয়েছে। এগুলোর অধিকাংশই বিনামূল্যের। এছাড়া জনপ্রিয় ওয়েবসাইট হ্যাকারদের টার্গেটেও রয়েছে এ ধরণের ওয়েবসাইট। আর সে কারণে একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করাও জরুরী। এই জন্য ওয়ার্ডপ্রেস সাইটের নিরাপত্তা জন্য একাধিক  প্লাগিন  রয়েসছে  যে মন  বুলেট প্রফ।

  এক সাথে    অনেক সাইট  কন্ট্রোল  ক্রার জন্য কিছু প্লাগিন……………………

ইনফিনিটি ডব্লিউপি

এটি  ফ্রিমিয়াম প্লাগইন, অর্থাৎ এর বেসিক সুবিধাগুলো বিনামূল্যেই ব্যবহার করা যায়। তবে অ্যাডভান্সড ফিচার যেমন সাইটের অটো ব্যাকআপের ক্ষেত্রে বাড়তি ফি পরিশোধ করতে হয়। তবে প্রয়োজনীয় ফিচারগুলো বিনামূল্যেই আছে। এর ফিচারগুলো হলো এক ক্লিকেই ওয়ার্ডপ্রেসের সর্বশেষ সংস্করণ আপডেট, থিম ও প্লাগইন ইনস্টল ও আপডেট, ব্যাকআপ ডাউনলোড, রিস্টোর ও মুছে ফেলার সুবিধা।

ম্যানেজডব্লিউপি
একাধিক ওয়ার্ডপ্রেস সাইট পরিচালনা করার এটিও একটি অসাধারণ প্লাগইন। এতে অ্যাডমিন ড্যাশবোর্ড থেকেই এক ক্লিকে আপডেট করার সুবিধা রয়েছে। সর্বোচ্চ ৫টি ওয়েবসাইট বিনামূল্যেই পরিচালনা করা যায় এই প্লাগইনের মাধ্যমে। বাড়তি ওয়েবসাইট ব্যবহার করতে গেলে সর্বনিম্ন ৪ ডলার করে ফি দিতে হয়। এই প্লাগইনের মাধ্যমে অটোমেটিক লগইন, প্লাগইন ও থিম ইনস্টল এবং আপডেট, কমেন্ট মুছে ফেলা, পোস্ট এডিট, ডাটাবেজ আপডেট, সাইট ট্রাফিক স্ট্যাটিস্টিক, ইমেইল নোটিফিকেশন, আইপি অ্যাড্রেস ব্লকসহ নানা ফিচার রয়েছে।

ওরপিট
একটি জায়গাতেই ব্লগ নেটওয়ার্ককে পরিচালনা করার সুবিধা দেয় এই প্লাগইন। এর মাধ্যমে ইনস্ট্যান্ট ব্যাকআপ, রিকোভার ও আপডেট করার সুবিধা রয়েছে। তবে এই প্লাগইনটি বিনামূল্যে মাত্র একটি সাইট পরিচালনার সুযোগ দেয়। এছাড়া ১.৬০ ডলার থেকে বিভিন্ন প্যাকেজ রয়েছে। উপরের প্লাগইনগুলোর মতোই এই প্লাগইনে নানা সুবিধা রয়েছে।

একটি উত্তর ত্যাগ