৪ মিনিটে ২০ হাজার ইউনিট বিক্রি "নকিয়া এন১"

0
303

উন্মোচনের ৪ মিনিটের মধ্যে নকিয়া ব্র্যান্ডের প্রথম অ্যান্ড্রয়েড ট্যাবলেট ‘নকিয়া এন১’ ২০ হাজার ইউনিট বিক্রি হয়েছে। ফিনল্যান্ডভিত্তিক সেলফোন নির্মাতা কোম্পানি নকিয়া নিজেদের মোবাইল বিভাগ মার্কিন শীর্ষ সফটওয়্যার নির্মাতা কোম্পানি মাইক্রোসফটের কাছে বিক্রির পর এটিই প্রথম ডিভাইস, যা ৭ জানুয়ারি সর্বপ্রথম চীনে উন্মুক্ত করা হয়। দেশটির বাজারে অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেমচালিত নতুন ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫৯৯ ইউয়ান। খবর টাইমস অব ইন্ডিয়া।

এন১ ৪ মিনিটে ২০ হাজার ইউনিট বিক্রি "নকিয়া এন১"

২০১৪ সালের নভেম্বরে অনেকটা নীরবে প্রথম অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত ট্যাবলেট ‘নকিয়া এন১’-এর মূল নকশা উন্মুক্ত করে নকিয়া। সে সময়ই নতুন ডিভাইসটি সর্বপ্রথম চীনের বাজারে বিক্রি শুরুর কথা জানিয়েছিল প্রতিষ্ঠানটি। এছাড়া ডিভাইসটি তৈরির জন্য চীনের ফক্সকনের সঙ্গে একটি চুক্তিও স্বাক্ষর করে ফিনিশ প্রতিষ্ঠানটি। চীনের পাশাপাশি বিশ্বের অন্যান্য বাজারে ঠিক কবে নাগাদ নতুন ট্যাবটি পাওয়া যাবে, সে বিষয়ে বিস্তারিত তথ্য জানায়নি সংশ্লিষ্টরা। ধারণা করা হচ্ছে, আগামী মাসে ডিভাইসটি ইউরোপের বাজারে উন্মুক্ত করা হতে পারে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, ‘নকিয়া এন১’ ডিভাইসে ২০৪৮–১৫৩৬ পিক্সেলের ৭ দশমিক ৯ ইঞ্চির আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এছাড়া ৬৪-বিটের ২ দশমিক ৩ গিগাহার্টজ গতির ইন্টেল এটম প্রসেসর রয়েছে। ২ গিগাবাইট র্যামের পাশাপাশি ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের ব্যবস্থা রয়েছে নতুন ট্যাবটিতে। এছাড়া ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার পাশাপাশি রয়েছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা।

একটি উত্তর ত্যাগ