পেওনিয়ারকে সার্ভিস চার্জ কমানোর আহবান

0
318

অনলাইন লেনদেনে উৎসাহী করতে সব ধরনের সার্ভিস চার্জ কমাতে আন্তর্জাতিক অনলাইন পেমেন্ট গেটওয়ে সেবা পেওনিয়ারের প্রতি আহবান জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি শামীম আহসান।

রাজধানীর একটি হোটেলে ব্যাংক এশিয়ার সঙ্গে পেওনিয়ারের সেবা সংযোজনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

সার্ভিস চার্জ কমানোর আহবান পেওনিয়ারকে সার্ভিস চার্জ কমানোর আহবান

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার চেয়ারম্যান আ. রউফ চৌধুরী, পেওনিয়ারের প্রধান নির্বাহী স্কট এইচ গ্যালিট প্রমুখ।

২০১৫ সালের এশিয়ার প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ কেন্দ্রীয় ব্যাংকার নির্বাচিত হওয়ায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানকে অভিনন্দন জানান বেসিস সভাপতি শামীম আহসান। এসময় তিনি আরও বলেন, দেশে ফ্রিল্যান্সাররা প্রতিবছর প্রচুর বৈদেশিক মুদ্রা বিভিন্ন মাধ্যমে দেশে পাঠায়। পেওনিয়ারের মাধ্যমে ফ্রিল্যান্সাররা তাদের অর্জিত অর্থ ব্যাংক এশিয়া থেকে সরাসরি উত্তোলন করার সুবিধা পাওয়ায় অনেক ভোগান্তি কমে যাবে। তবে এক্ষেত্রে ফ্রিল্যান্সাররা যাতে আরও আগ্রহী হয় সেজন্য বিভিন্ন সার্ভিস চার্জ কমানো প্রয়োজন।

একই সঙ্গে বেসিস সভাপতি ব্যাংকগুলোকে তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা কেনার সময় ন্যূনতম ৪০ শতাংশ দেশীয় সফটওয়্যার ও সেবা কেনার আহবান জানান। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংককে একটি নীতিমালা তৈরি করারও আহ্বান জানান তিনি।

একটি উত্তর ত্যাগ