USB ডিস্ক সিকিউরিটি

1
878

আমরা অনেক সময় আমাদের কম্পিউটারে পেনড্রাইভ বা কার্ডরীডার বা অন্য কোন ধরনের USB জ্যাক ঢুকাই, অবশ্যই আমাদের কাজের জন্য। তবে ওই USB ডিস্কটা ভাইরাস Affected থাকলে তা আমাদের কম্পিউটারে চলে আসে এবং আমাদের কম্পিউটারের ক্ষতি সাধন করে। এর হাত থেকে মুক্তি পাবার ২ টি উপায় আছে।

১. USB ইউস করা বন্ধ করা। ( এটি অসম্ভভ এবং কষ্টসাধ্য )
২. USB ডিস্ক সিকিউরিটি দিয়ে, USB ডিস্কটাকে স্ক্যান করে নেওয়া। ( খুব সহজ উপায় )

এবার প্রশ্ন হল, এটি আপনি পাবেন কোথায়। উত্তর হল এখানে। (ডাউনলোড করুন মাত্র ৪ এম.বি.)
ডাউনলোড করে ইন্সটল করে নিন। ইন্সটল করার পরে দেখবেন এটি ট্রায়াল ভার্সন। এটিকে ফুল ভার্সন করার জন্য আপনাকে নিম্নলিখিত কাজ গুলি করতে হবে।

১. প্রথমে প্রোগ্রাম টা পুরোপুরি বন্ধ করুন।

USB ডিস্ক সিকিউরিটি USB ডিস্ক সিকিউরিটি

ইন্সটল হওয়ার পরে, প্রোগ্রাম টি চালালে উপরের ছবির মত ওরকম একটা উইন্ডো আসবে যেখানে License Status: Trial Version দেখাবে। এবার উইন্ডোটি বন্ধ করুন। করার পরে নিচের ছবির মত করে ব্যাকগ্রাউন্ড প্রসেস বন্ধ করুন।

২. বন্ধ হবার পরে এই crak ফাইলটি ডাউনলোড করে নিন। ( ১ এম.বি. র ও কম)

USB ডিস্ক সিকিউরিটি2 USB ডিস্ক সিকিউরিটি

৩. এবার যে USBGuard নামক ফাইল টি ডাউনলোড করলেন সেটি কপি করুন( উপরের ওই ছবিতে দেখুন crak নামক ফাইলটি কপি করতে হবে) ও কম্পিউটার এর C: ড্রাইভ এ যান। ওখানে গিয়ে Program Files নামক ফোল্ডারটি ওপেন করুন। ওখানে দেখবেন USB disk security নামে একটি ফোল্ডার আছে ওটা খুলুন , USBGuard নামক ফাইলটি ওখানে পেস্ট করুন। ওখানে আপনাকে বলবে যে একই নামের একটা ফোল্ডার আছে আপনি কি করতে চান? Replace করবেন। এবার নিচের ছবির মত Option এলে Replace করুন, মনে রাখবেন Replace ই করবেন অন্য কিছু নয়।

USB ডিস্ক সিকিউরিটি3 USB ডিস্ক সিকিউরিটি

৪. আপনার কাছে পারমিসান চাইতে পারে, চাইলে Allow বা Continue করবেন যার কম্পিউটার এ যেরকম অপশন আসবে।(নীচের ছবির মত) এবার বেরিয়ে আসুন ওখান থেকে।

USB ডিস্ক সিকিউরিটি4 USB ডিস্ক সিকিউরিটি

এখন USB disc security প্রোগ্রামটা চালু করুন, দেখবেন Full Version দেখাচ্ছে। এরপর থেকে আপনার কম্পিউটারে আর কোনোদিন USB র মাধ্যমে Virus ঢুকবে না।

USB ডিস্ক সিকিউরিটি5 USB ডিস্ক সিকিউরিটি

USB ডিস্ক সিকিউরিটি6 USB ডিস্ক সিকিউরিটি

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ