বাংলাদেশে অর্ধেক দামে ইন্টারনেট ব্যবহার করুন অপেরাম্যাক্স দিয়ে

0
550

বাংলাদেশে অর্ধেক দামে যেকোন মোবাইল ফোন অ্যাপস ব্যবহারের সুযোগ নিয়ে এসেছে জনপ্রিয় ব্রাউজার অপেরাম্যাক্স। সিম্ফোনি’র সর্বশেষ মডেল ‘এক্সপ্লোরার জেড ভি’ হ্যান্ডসেট ব্যবহারের মাধ্যমে গ্রাহকরা সুযোগটি উপভোগ করতে পারবেন। ভিডিও, ইমেজ ও ওয়েবসাইট গুলোর আকার ছোট করার মাধ্যমে গ্রাহককে উচ্চগতির ইন্টারনেটের অভিজ্ঞতা প্রদানের পাশাপাশি অর্ধেক দামে ইন্টারনেট ব্যবহার করার সুবিধা দিচ্ছে অপেরাম্যাক্স।

দামে ইন্টারনেট ব্যবহার বাংলাদেশে অর্ধেক দামে ইন্টারনেট ব্যবহার করুন অপেরাম্যাক্স দিয়ে

অপেরা সফটওয়্যারের দক্ষিণ এশিয়ারভাইস প্রেসিডেন্ট সুনীল কামনাথ বলেন, “বাংলাদেশের সবচেয়ে বড় হ্যান্ডসেট ব্র্যান্ড হচ্ছে সিম্ফনি। এদেশে এনড্রয়েড স্মার্টফোনের বাজারের ব্যাপক সম্ভাবনা রয়েছে এবং অনলাইনের অভিজ্ঞতা নেয়ার জন্য অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে অ্যাপস। কিন্তু এতে প্রচুর ইন্টারনেট খরচ হয় বলে দামের কারণে হারিয়ে ফেলেন গ্রাহক। অপেরাম্যাক্সেও মাধ্যমে গ্রাহকরা এই ভোগান্তি থেকে রক্ষা পেতে পারেন।”

সিম্ফনি এক্সপ্লোরার জেডভি
এ ফোনটির প্রসেসর হচ্ছে ১ দশমিক ৪ গিগাহার্জ অক্টা-কোর, ড্রাগন ট্রেইলগøাস সহ ৫ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে, অপারেটিং সিস্টেম ৪.৪.২ কিটক্যাট, ২ হাজার মিলিএম্পিয়ার লিআয়ন ব্যাটারি, ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি রম এবং ১৩ এমপি রিয়ার ও ২ এমপি ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ফোনটির দাম হচ্ছে ১৪ হাজার ৯৯০ টাকা।

সিম্ফনির হেড অব মার্কেটিং আশরাফুল হক বলেন, “শুরু থেকেই সিম্ফনি বাংলাদেশীদের জন্য সাশ্রয়ী পণ্যের দিকে নজর দিচ্ছে। দামের বিষয়টি গ্রহণযোগ্য করার পর আমরা সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট প্রদানের লক্ষ্যে অপেরার সাথে চুক্তিবদ্ধ হয়েছি। অপেরাম্যাক্স ব্যবহারের মাধ্যমে গ্রাহকরা সহজেই ইন্টারনেট ব্যবহারে সাশ্রয়ী হতে এবং স্মার্টফোনের সুবিধাগুলো উপভোগ করতে পারবেন।

অ্যাপসের ওপর নিয়ন্ত্রণ:
অপেরাম্যাক্সে একটি ড্যাশবোর্ড রয়েছে যাতে প্রতিটি এপ্লিকেশনে প্রতিবার কতটুকু ইন্টারনেট সাশ্রয় হয়েছে তা প্রতিদিন ও প্রতিমাসের ভিত্তিতে জানাযায়। যে অ্যাপসগুলো গ্রাহকরা ব্যবহার করেননা অথচ মোবাইল ডাটার মাধ্যমে সচল থাকে সেগুলো বøক কওে রাখতে পারেন গ্রাহকরা। এছাড়া যে অ্যাপসগুলো ব্যবহারে বেশি ইন্টারনেট খরচ হয় সেগুলো শুধু ওয়াই-ফাই নেটওয়ার্কে ব্যবহার করা যাবে এমন সুবিধা বাছাই করতে পারবেন তারা।

দ্রুত মোবাইল ভিডিও দেখা যায়
দেশে এখনঅনেক গ্রাহকই বিনোদনের জন্য মোবাইলে ভিডিও দেখে থাকেন। অপেরাম্যাক্সেও মাধ্যমে ভিডিও লোড হওয়ার জন্য গ্রাহকদেও অপক্ষো করতে হয়না এবং কম ইন্টারনেট স্পিডেও বাফারিং কম হয়।

ভ্রমণে বাড়তি বিল এড়াতে
ভ্রমণের ক্ষেত্রেও অপেরা মিনি প্রদান করছে বাড়তি সুবিধা। রোমিংয়ের সময় অ্যাপসটি গ্রাহককে তা জানিয়ে দেয়, ফলে গ্রাহক মোবাইল ডাটা ব্লক করে বাড়তি মোবাইল বিলের হাত থেকে বেঁচে যান।

একটি উত্তর ত্যাগ