২০১৫ সালে কী ধরনের চ্যালেঞ্জ নেয়া যেতে পারে জানতে চেয়েছে মার্ক জাকারবার্গ

0
377

চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। বিগত বছরগুলোতে এর প্রমান তিনি নানা ভাবেই দিয়েছেন। নতুন বছরেও নতুন চ্যালেঞ্জ নিতে চান তিনি। তবে ২০১৫ সালে কী ধরনের চ্যালেঞ্জ নেয়া যেতে পারে, এবার সে পরামর্শ সম্প্রতি তিনি ফেসবুক ব্যবহারকারীদের কাছে জানতে চেয়েছিলেন।

 

ব্যবসা ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট বিজনেস ইনসাইডারের খবরের বলা হয়েছে, ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বুধবার ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে নতুন বছরের তিনি কী ধরনের ব্যক্তিগত চ্যালেঞ্জ গ্রহণ করতে পারেন, সে পরামর্শ চান।

 

তার এই স্ট্যাটাসে এখন পর্যন্ত লাইক পড়েছে প্রায় দেড় লাখ, স্ট্যাটাসটির শেয়ার ৩ হাজার ছাড়িয়েছে এবং স্ট্যাটাসটিতে মার্ক জাকারবার্গের প্রতি পরামর্শের কমেন্টে পড়েছে প্রায় ৫৬ হাজার।

জাকারবার্গ ২০১৫ সালে কী ধরনের চ্যালেঞ্জ নেয়া যেতে পারে জানতে চেয়েছে মার্ক জাকারবার্গ

তবে এর মধ্যে ইতিবাচক কমেন্টের পরিবর্তে রসিকতার কমেন্টের সংখ্যাই বেশি! নতুন বছরের চ্যালেঞ্জ হিসেবে একজন ব্যবহারকারী মার্ক জাকারবার্গকে লিখেছেন, নতুন বছরে ফেসবুকে যতজন নতুন ব্যবহারকারী যোগ হবে, সে অনুযায়ী গাছ লাগাতে এবং গাছগুলোর নাম প্রত্যেক ব্যবহারকারীদের নামে রাখতে।

আরেকজন পরামর্শ দিয়েছেন, প্রতিদিন একটি করে কবিতা লিখে, তা ফেসবুকে শেয়ার করতে। নতুন বছরের চ্যালেঞ্জ হিসেবে এরকম অসংখ্য আজব পরামর্শ দেয়া হয়েছে মার্ক জাকারবার্গকে।

অনেকে আবার ফেসবুকে ‘স্যরি’ বা ‘ডিজলাইক’ বাটন যুক্ত করার পরামর্শও দিয়েছেন। আবার কেউ কেউ বলেছেন, যেসব ব্যবহারকারী ফেসবুকে গেমস খেলে এবং সেসব গেমসের নোটিফিকেশন পাঠিয়ে অন্য ব্যবহারকারীদের বিরক্ত করে, তাদের সবাইকে ফেসবুক থেকে বাদ দিয়ে দিতে!

LEAVE A REPLY

sixteen − 5 =