বাংলা ভাষায় প্রথম মোবাইল গেমস

0
555
বাংলা ভাষায় মোবাইল গেমস নিয়ে এলো টেপস্টার নামে একটি গেম ডেভেলপ কোম্পানি। ‘লুডু ফ্রেন্ডস’ নামে এ গেমটিকে বাংলা ভাষায় প্রথম মোবাইল গেম বলে দাবি করা হয়েছে। গেমটি এনড্রয়েড মোবাইল ও ফেসবুকে খেলা যাবে। খবর টেকইনএশিয়া ডট কমের।
ভাষায় প্রথম মোবাইল গেমস বাংলা ভাষায় প্রথম মোবাইল গেমস
টেপস্টারের প্রতিষ্ঠাতা একেএম মাসুদুজ্জামান বলেন, ‘বোর্ড গেমের মধ্যে লুডু বাংলাদেশে খুবই জনপ্রিয় একটি খেলা। প্রত্যেকেই তাদের জীবনের কোনো না কোনো সময় এটি খেলেছেন, বিশেষ করে ছোটবেলায়। তিনি জানান, জনপ্রিয় সব বোর্ড গেম বাংলায় নিয়ে আসার পরিকল্পনা আছে টেপস্টারের। তিনি বলেন, লুডু ফ্রেন্ডস নিয়ে আমরা খেলোয়াড়দের কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি। তারা জানান, এটি তাদের ছোটবেলার স্মৃতি মনে করিয়ে দেয়।
টেপস্টার খুব বেশি বড় স্টুডিও নয়। গেমসের জগতে এর যাত্রা ২০১৩ সালে। মাত্র পাঁচ কর্মী এতে কাজ করেন। এর তৈরি গেমস ইউরোপ আমেরিকায়ও সাড়া ফেলেছে। ‘জোম্বি স্টাইক’ নামে একটি গেম ক্যালিফোর্নিয়ার একটি অ্যাপ ডেভেলপারের সঙ্গে যৌথভাবে তৈরি করা হয়েছে। মাসুদুজ্জামান জানান, ভবিষ্যতে ভারত, পাকিস্তান ও থাইল্যান্ডসহ এশিয়ার বিভিন্ন দেশের আলাদা আলাদা ভাষায় গেম তৈরির পরিকল্পনা আছে টেপস্টারের।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here