বিনা মূল্যে ই-কমার্স সেবা দিচ্ছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ

1
368

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ২০১৫ সালকে ‘ই-কমার্স বর্ষ’ হিসেবে ঘোষণা করে চালু করছে এ সেবা কেন্দ্র। ই-কমার্স সেবা পেতে হলে ০৯৬১৩ ২২২ ৩৩৩ নাম্বারে যোগাযোগ করে যে কেউ বিনামূল্যে এ কেন্দ্র থেকে ই-কমার্স ব্যবসা সংশ্লিষ্ট তথ্যসহ নানা ধরনের সেবা গ্রহণ করতে পারবে। এ ছাড়াও বিস্তারিত তথ্য (www.e-cab.net) এই ওয়েবসাইটে পাওয়া যাবে। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে এই সেবা কেন্দ্রের উদ্বোধন করেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

মূল্যে পাওয়া যাবে ই-কমার্স সেবা বিনা মূল্যে ই-কমার্স সেবা দিচ্ছে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ

বর্তমানে বাংলাদেশে প্রায় পাঁচশত ই-কমার্স ওয়েবসাইট এবং ফেসবুকে কমপক্ষে ৩০০০ পেজ রয়েছে। যার মাধ্যমে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবাসমূহ অনলাইনে বিক্রি করছেন এমন তথ্য জানিয়েছেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ।

বাংলাদেশে ই-কমার্স এখনো সেভাবে জনপ্রিয় নয় উল্লেখ করে তিনি বলেন, এ লক্ষ্য অর্জনে ই-ক্যাব ২০১৫ সালকে ‘ই-কমার্স বর্ষ’ হিসেবে ঘোষণা দিয়েছে। ঢাকা, চট্টগ্রামসহ কয়েকটি বড় শহরেই ই-কমার্স এখনো সীমিত রয়েছে। দেশীয় ই-কমার্স খাতকে গতিশীল করতে হলে সবার আগে ই-কমার্সকে আমাদের গ্রামে-গঞ্জে ছড়িয়ে দিতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশনের (আইএসপিএবি) প্রেসিডেন্ট আখতারুজ্জামান মঞ্জু, ই-ক্যাবের সভাপতি রাজিব আহমেদ, ই-ক্যাবের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সারাহ জিতাসহ আরো অনেকে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ